শিক্ষাঙ্গণসকল সংবাদ

পিসিআইইউতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, পিসিআইইউ শাখার পক্ষ থেকে আলোচনা সভা ও কেক কাটার কর্মসূচি পালন করা হয়
বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, পিসিআইইউ শাখার পক্ষ থেকে আলোচনা সভা ও কেক কাটার কর্মসূচি পালন করা হয়

২৯শে মার্চ বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, পিসিআইইউ শাখার পক্ষ থেকে আলোচনা সভা ও কেক কাটার কর্মসূচি পালন করা হয়।

মঙ্গলবার দুপুর ১ঃ৩০ টায় বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, পি সি আই ইউ শাখার সহ-সভাপতি আবু রায়হান ও আইন বিভাগের শেষবর্ষের ছাত্র ও ছাত্রলীগ নেতা ইয়াছিন শুভ কেক কেটে উক্ত সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত কর্মসূচীতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি কাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক ওয়াহেদ বুল বুল অর্পন ও বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, পি সি আই ইউ শাখার বর্তমান সভাপতি জুয়েল রানা তাহিন, সাংগঠনিক সম্পাদক আহসানুল কবির পায়েল; মুক্তিযুদ্ধ মঞ্চ, পিসি আই ইউ শাখার সভাপতি ফরিদুল আলম সোহেল।

পিসিআইইউতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের নেতা কর্মী ও বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষার্থী আবদুল্লাহ আল আফনান, হাসিবুল ইসলাম, ইয়াছিন শাওন, নোমান, রিয়াদ, সাকিব, রনি চাকমা, জেবুন নেছা, ফয়সাল আহমেদ, ফয়সার উদ্দিন, শেখ সুমন, তানভির, মুন্না, জুলি, ঐশি বড়ুয়া, সামিয়া, আনোয়ারা সুমি, হাবিবা, রিদুয়ান, নাঈমুল ও প্রমুখ।

এসময় বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, পি সি আই ইউ শাখার বর্তমান সহ-সভাপতি আবু রায়হান বলেন, “আজ ২৯শে মার্চ, ২০২২ ইং বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ২৬ তম শুভ জন্ম বার্ষিকী। ১৯৪৯ সালের ২৯ শে মার্চ বাঙালী জাতির আজন্ম অহংকার, অসামান্য ইতিহাস সৃষ্টিকারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর কর্মচারীদের ন্যায়সংগত দাবীর প্রতি যৌক্তিক সমর্থনদান ও তাদের পক্ষে সক্রিয় ভূমিকা পালন করার জন্য তৎকালীন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহিষ্কার করে।

এই দিনটিকে বিশেষ তাৎপর্যের সংগে আইন শিক্ষার্থীদের স্মরণ করিয়ে দেওয়ার জন্য আইনজীবী সমাজের আস্থার ঠিকানা, সংগ্রামী জননেতা এডঃ লায়েকুজ্জামান মোল্লা জননেত্রী শেখ হাসিনার পরামর্শে ১৯৯৬ সালের ২৯শে মার্চ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালীন লগ্ন থেকেই সংগঠনটি জাতির পিতার আদর্শ, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও এডঃ লায়েকুজ্জামান মোল্লার নির্দেশনায় পরিচালিত হয়ে আসছে।”

আজকের এই শুভ ক্ষনে সংগঠনের সংগে সংশ্লিষ্ট সকল শিক্ষার্থী ও আইনজীবীদের আন্তরিক শুভেচ্ছা জানাই।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ