চট্টগ্রাম

নামের মিলে কারাভোগ, অবশেষে নির্দোষ হাছিনার মুক্তি

চট্টগ্রামঃ নামের একাংশের মিল থাকায় মাদক মামলায় ছয় বছর সাজাপ্রাপ্ত হাসিনা আক্তারের বদলে ১ বছর ৪ মাস ২০ দিন সাজা ভোগ করার পর নির্দোষ হাছিনা বেগম কারাগার থেকে মুক্তি পেয়েছেন।
নামের মিলে কারাভোগ, অবশেষে নির্দোষ হাছিনার মুক্তি
নামের মিলে কারাভোগ, অবশেষে নির্দোষ হাছিনার মুক্তি
মঙ্গলবার (৪ মে) বিকাল পৌনে ৫টায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান নির্দোষ হাছিনা বেগম।

এর আগে দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক শরীফুল আলম ভূঁঞার ভার্চুয়াল আদালত হাছিনা বেগমকে মুক্তির আদেশ দেন।

হাছিনা বেগমের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ জানান, নির্দোষ হাছিনা বেগমকে কারাগার থেকে মুক্তির আদেশ দিয়েছেন আদালত।

আদালতের পূর্ণাঙ্গ রায় এখনও হাতে পায়নি। সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ছবিযুক্ত বালাম বইয়ে সংরক্ষিত ছবি দেখে প্রকৃত আসামী হাসিনা আক্তার ও সাজা ভোগ করা হাছিনা বেগম এক নয় বলে আদালতে প্রতিবেদন দাখিল করেন কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, মাদক মামলায় ৬ বছর সাজার আদেশ হয়েছিল হাসিনা আক্তারের। তার জায়গায় ১ বছর ৪ মাস ২০ ধরে সেই সাজা ভোগ করছেন নির্দোষ হাছিনা বেগম।

বিষয়টি সম্প্রতি চট্টগ্রাম মহানগর অতিরিক্ত পঞ্চম আদালতের নজরে আনেন অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ।

সাজাপ্রাপ্ত আসামির নামের প্রথম অংশ ও স্বামীর নামের সঙ্গে মিল। তবে অপরাধীর নামের সঙ্গে মিল থাকলেও বাবা-মায়ের নামের সঙ্গে রয়েছে অমিল। কারাগারে থাকা নির্দোষ হাছিনা বেগমের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানার পৌরসভার চৌধুরী পাড়ায়। তিনি হামিদ হোসেনের স্ত্রী। সাজাপ্রাপ্ত আসামি হাসিনা আক্তারও একই এলাকার ইসমাইল হাজি বাড়ির হামিদ হোসেনের স্ত্রী।
বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ