রাজনীতি

দুর্নীতি মামলায় হাইকোর্টে দুলুর শুনানি ১ এপ্রিল

দুর্নীতি মামলায় হাইকোর্টে দুলুর শুনানি ১ এপ্রিল
দুর্নীতি মামলায় হাইকোর্টে দুলুর শুনানি ১ এপ্রিল
দুর্নীতির অভিযোগে করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর আবেদনের ওপর আগামী ১ এপ্রিল শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট। 

রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।  রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।  আর দুলুর পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ আলী।

এর আগে ২০০৭ সালে জ্ঞাত আয়বহির্ভূতভাবে ৯ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকা অর্জনের অভিযোগে আদাবর থানায় মামলা করে দুদক। এ মামলায় একই বছরের ২৯ আগস্ট অভিযোগ গঠন করেন আদালত। পরে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন দুলু। হাইকোর্ট দুলুর আবেদন গ্রহণ করে ২০১২ সালের ১৮ জুলাই মামলাটি বাতিল করে দেন। পরে সে আদেশের বিরুদ্ধে আপিল করে দুদক।

এর পর ২০১৫ সালের ২ নভেম্বর আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিলের আদেশ দেন। সে আদেশের পর ঢাকার বিশেষ জজ আদালত-১ এ দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলার কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে এ মামলায় বিচারিক আদালতে ৩৩ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। মামলাটি স্থগিত চেয়ে বিচারিক আদালতে আবেদন করেন দুলু। তবে সে আবেদন খারিজ হয়ে গেলে তিনি হাইকোর্টে আবেদন জানান।

বে অব বেঙ্গল নিউজ / BAY OF BENGAL NEWS

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ