আন্তর্জাতিকজাতীয়সকল সংবাদ

দুই বাংলদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

দুই বাংলদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ
ছবিঃসংগ্রীহিত

কুড়িগ্রামের ভুরুঙ্গামা’রী উপজে’লার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি সীমান্ত এলাকা দিয়ে ভা’রতে অ’বৈধ অনুপ্রবেশের অ’ভিযোগে শামীম হোসেন (২৬) ও শাহ’জালাল মিয়া (১৭) নামের দুই বাংলদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ। তারা দু’জনই নির্মাণ শ্রমিক। শুক্রবার (২১ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ভা’রতের নো-ম্যান্স ল্যান্ডে অবস্থিত এক ভা’রতীয়ের বাড়ির গেট নির্মাণ কাজ করার সময় তাদের ধরে নিয়ে যায় বিএসএফ।
এলাকাবাসী জানান, সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯৭৬ এর ৭ এস সাব-পিলারের পার্শ্ববর্তী ভা’রতের পশ্চিমবঙ্গ রাজ্যের কুচবিহার জে’লার দিনাহাটা থা’নার দীঘলটারী গ্রাম। এই গ্রামের সীমান্তের নো-ম্যান্স ল্যান্ডে ভা’রতের অধিবাসী নজির হোসেনের বাড়ি। এই সীমান্তটি কুড়িগ্রামের ভূরুঙ্গামা’রী উপজে’লার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের পাশাপাশি।
এলাকাবাসী আরো জানান, কোন কাঁ’টাতারের বেড়া না থাকায় বাংলাদেশ ও ভা’রতের পাশাপাশি এই দুই গ্রামের মানুষ প্রতিবেশীর মতো বসবাস করে আসছেন। এ কারণে অন্যান্য সময়ের মতো দক্ষিণ বাঁশজানী গ্রামের সোহরাব আলীর পুত্র শামীম হোসেন ও মোঃ হামিদুল ইস’লামের পুত্র শাহ’জালাল মিয়া ভা’রতের নো-ম্যান্স ল্যান্ডে অবস্থিত নজির হোসেনের বাড়ির গেট নির্মাণের কাজ করছিলেন। এ সময় দীঘলটারী বিএসএফ বিওপি’র টহল দল তাদের আ’ট’ক করে নিয়ে যায়।

এ প্রসঙ্গে কুড়িগ্রামস্থ ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোহাম্ম’দ জামাল হোসেন জানান, এ বিষয়ে যোগাযোগ করা হলে আ’ট’ক দু’জনকে শনিবার (২২ আগস্ট) তাদের থা’নায় সোপর্দ করেছে বলে জানিয়েছে বিএসএফ।

এসি/বিবিএন /স্টাফ রিপোর্টার

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *