সকল সংবাদঅন্যান্য

ত্বক ভালো রাখে তেঁতুল

লিভারের সংক্রমণ রুখতে সাহায্য করে পাকা তেঁতুল। তেঁতুলে যে উপাদান থাকে, যেমন নিকেল, ‌রুপো, ম্যাঙ্গানিজ, আয়রন, সেগুলি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, প্রদাহ রোধে সাহায্য করে।

ত্বক ভালো রাখে তেঁতুল
তেঁতুল।

অত্যাধিক ওজনের কারণে হার্ট, লিভার, কিডনির নানারকম সমস্যা অনেক সময়ে দেখা দেয়। গবেষকরা দেখেছেন, ওজন কমাতে সাহায্য করে তেঁতুল। তেঁতুলে ব্যাড কোলেস্টরল কম থাকে। 

ত্বকের উন্নতিতে বিশেষভাবে সাহায্য করে তেঁতুল। তেঁতুল দীর্ঘদিন ধরে ন্যাচারাল স্ক্রাব হিসেবে ব্যবহার করা হয়। আলফা হাইড্রোক্সিল অ্যাসিডের জন্য ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে এটি। এতে থাকে টার্টারিক অ্যাসিড ও ল্যাকটিক অ্যাসিড যা মানুষের ত্বককে উজ্জ্বল করে তোলে।

তেঁতুল হাইপারটেনশন কমায় ও হার্টের চাপ কমাতে সাহায্য করে। এটি শরীরে অতিরিক্ত ব্লাড সুগারের মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। প্যানক্রিয়াস থেকে ইনসুলিন সঠির পরিমাণে ক্ষরিত না হওয়ায় সুগার বাড়ে। প্যানক্রিয়াটিক সেলের ক্ষতির হাত থেকে রক্ষা করে তেঁতুল।

অর্শ, পেট ব্যথা কমায়। নিয়মিত তেঁতুল খেলে যাঁদের মলত্যাগে সমস্যা থাকে, তা থেকে সহজে মুক্তি পাওয়া যায়। অতিরিক্ত ম্যালিক ও টার্টারিক অ্যাসিড থাকে বলে এটিকে ল্যাক্সিটিভ হিসাবে ব্যবহার করা যায়। যার ফলে অর্শ কমতে পারে।এছাড়া, অর্শ, ডাইরিয়ার ফলে পেটে ব্যথা হলে সেটিও তেঁতুলে কমে।

  

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *