চট্টগ্রামসকল সংবাদ

তামাকের বিজ্ঞাপন প্রচার করার অপরাধে মিনা বাজারকে ৬০ হাজার টাকা জরিমানা

তামাকের বিজ্ঞাপন প্রচার করার অপরাধে মিনা বাজারকে ৬০ হাজার টাকা জরিমানা

গতকাল শুক্রবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান ও মো. জিল্লুর রহমান নগরীর ২নং গেটের ওই সুপারশপটিতে অভিযান চালান।তামাকের বিজ্ঞাপন প্রচার করার অপরাধে সুপারশপ মিনা বাজারকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন -২০০৫ অনুযায়ী নিষিদ্ধ হলেও তামাকজাত পণ্যের বিজ্ঞাপন প্রচার করে আসছিল মিনা বাজার সুপার শপ। সুপারশপটি বেনসন কোম্পানির সিগারেটের জন্য আলাদা প্রদর্শন কর্ণার স্থাপন করে। বিজ্ঞাপনের জন্য এই প্রতিষ্ঠানে বেনসন কোম্পানির দেওয়া একটি ডিসপ্লে মেশিনে সিগারেট প্রদর্শন করা হচ্ছিল।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বলেন, মিনা বাজার সুপারশপে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির সিগারেটের জন্য আলাদা ডিসপ্লে কর্ণার ছিল, যেখানে তামাক কোম্পানির বিজ্ঞাপনের প্রচার হচ্ছিল। এছাড়া সেখানে ভেন্ডিং মেশিন সাদৃশ্য মেশিন দেখতে পাওয়া যায়। এর আগেও গত বছর এই সুপারশপকে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইনে একই অপরাধের জন্য জরিমানা করা হয়েছিল। একই অপরাধ দুইবার করার কারণে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ অনুযায়ী সুপারশপটিকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে এই ধরণের ঘটনা পুনরাবৃত্তি না করার বিষয়ে সতর্ক করা হয়।

অন্যদিকে নগরীর নতুন ব্রিজ এলাকার বাস টার্মিনালে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় এস আলম পরিবহনের একটি বাসকে ৫শ টাকা, রিলাঙ পরিবহনের একটি বাসকে ৫শ টাকা, অন্য একটি বাসকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *