খেলাধুলাসকল সংবাদ

টাইগার অলরাউন্ডার দেশে ফিরছেন মঙ্গলবার

সাকিববিহীন একটি বছর পার করার পথে বাংলাদেশের ক্রিকেট। মাঝে আর একটি মাত্র মাস সেপ্টেম্বর। অক্টোবরেই টাইগাররা ফিরে পাবে তাদের আইকন সাকিব আল হাসানকে। ফেরার সেই প্রক্রিয়ার অংশ হিসাবেই সোমবার যুক্তরাষ্ট্র থেকে রওনা হবেন। আর মঙ্গলবারে দেশে পৌছানোর কথা রয়েছে।

পরশু দেশে ফিরছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে রওনা হবেন সোমবার। করোনা পরীক্ষার পর বিশ্রাম নিয়ে বিকেএসপিতে নেমে পড়বেন অনুশীলনে। আর শ্রীলঙ্কা সফরে প্রত্যাবর্তন নিয়ে কথা বলেছেন, নির্বাচকদের সাথে। দ্বিতীয় টেস্টের আগে পুরো ফিট সাকিবকে পাওয়া যাবে, নিশ্চিত হাবিবুল বাশার। 

টাইগার অলরাউন্ডার দেশে ফিরছেন মঙ্গলবার
সাকিব।ছবি:সংগৃহীত

সাকিবের চোখ এখন শ্রীলঙ্কায় বাংলাদেশের জার্সি গায়ে চাপানোর দিকে। করোনা পরীক্ষার পর সামনের সপ্তাহেই বিকেএসপিতে শুরু করবেন অনুশীলন। প্রিয় প্রতিষ্ঠানও প্রস্তুত সেরা ছাত্রকে বরণ করে সব ধরনের সুযোগ-সুবিধা দিতে।

নিষেধাজ্ঞার সময় সাকিবের কষ্ট কমিয়েছে করোনা। কারণ লম্বা সময় মাঠেই ছিল না ক্রিকেট। বাংলাদেশ দলও বসে আছে বহুদিন। অবসর সময় যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে কাটিয়েছেন সাকিব।

এই সময়কালে পরিবারে এসেছে নতুন সদস্য। দুই মেয়ে ও স্ত্রীকে একটানা এতটা সময় আগে কখনো দিতে পারেননি তিনি। যা তার আগামী সময়ের ক্রিকেটে বাড়তি অনুপ্রেরনা হবে। 

আইসিসির গাইডলাইন অনুয়ায়ী বিসিবি থেকে কোনো সহায়তা নিতে না পারলেও কোচিং স্টাফ, নির্বাচক, কর্তাদের সাথে যোগাযোগ করে নিজের প্রয়োজনীয়তা, করণীয় জানতে ও জানাতে পারবেন। 

দেশের ফেরার আগে নির্বাচকদের সাথে সাকিবের কথা হয়েছে একাধিকবার। সাকিব ফিট থাকলে নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলবেন নিশ্চিতবাবেই। হাবিবুল বাশারের মনে বিন্দু মাত্র সন্দেহ নেই যে সাকিব এর আগেই ম্যাচ ফিটনেস ফিরে পাবে।

ব্যাকফুটে থেকেই শ্রীলঙ্কা মিশনে নামতে হবে বাংলাদেশে। সেখানে একটাই বড় অনুপ্রেরণা, সাকিবের ফেরা। 

রুউ/স্টাফ রিপোর্টার/বিবিএন

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *