শিক্ষাঙ্গণসকল সংবাদ

“বছরের শেষের দিকে বার্ষিক পরীক্ষা হতে পারে”–

করোনার কারণে চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী (ইইসি) পরীক্ষা হচ্ছে না। তবে পরিস্থিতির উন্নতি হলে প্রথম থেকে পঞ্চম শ্রেণির বার্ষিক পরীক্ষা ডিসেম্বরের শেষের দিকে নেয়া হবে।

"বছরের শেষের দিকে বার্ষিক পরীক্ষা হতে পারে"–
ছবিঃঃ সংগৃহীত।

**এবার হচ্ছনা পিইসি………..

এই বছর পিইসি-ইইসি পরীক্ষায় প্রায় ২৫ লাখের ও বেশি পরীক্ষার্থী ছিল।তাই প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, করোনার মধ্যে শিক্ষার্থীদের ঝুঁকিতে ফেলতে চাই না। এজন্য পিইসি-ইইসি পরীক্ষা বাতিল করার জন্য প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠাই। প্রধানমন্ত্রী তাতে সম্মতি দিয়েছেন।

তিনি জানান, পরীক্ষা না হলেও শিক্ষার্থীদের ক্লাস মূল্যায়ন করে ষষ্ঠ শ্রেণিতে উন্নীত করা হবে। বাকি ক্লাসের বার্ষিক পরীক্ষা নেয়া হবে বলেও জানান তিনি।

**এবার হচ্ছেনা পিইসি……

এছাড়া তিনি আরো জানিয়েছেন, ডিসেম্বরের শেষ দিকে বার্ষিক পরীক্ষা নেওয়া হবে। সে মোতাবেক পরিকল্পনায় অক্টোবরে শিক্ষাপ্রতিষ্ঠান খুললে কতটুকু পড়ানো হবে, আর নভেম্বরে খুললে কতটুকু পড়ানো হবে, তার প্রস্তাব করা হয়েছে। অক্টোবরে খুললে ৫৭ কর্মদিবস পাওয়া যাবে। আর নভেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুললে পাওয়া যাবে ৪০ কর্মদিবস।তার উপর ভিত্তি করে অক্টোবর ও নভেম্বরে পাঠ মূল্যায়ন করে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পুজা বিশ্বাস/ বিনোদন ডেস্ক/ বিবিএন

**এবার হচ্ছনা পিইসি………..

**এবার হচ্ছনা পিইসি………..

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *