আন্তর্জাতিকসকল সংবাদ

জাম্মু-কাশ্মীরঃ পাক-বাহিনীর গুলিতে নিহত ভারতীয় সেনা…

জাম্মু-কাশ্মীরঃ পাক-বাহিনীর গুলিতে নিহত ভারতীয় সেনা...
প্রতীকী চিত্র।

জাম্মু-কাশ্মীর সীমান্তে পাক-বাহিনীর গুলিতে এক ভারতীয় সেনা নিহত হয়েছে। শনিবার (৫ সেপ্টেম্বর) উত্তর কাশ্মীরের কুপওয়াড়া জেলায় নিয়ন্ত্রণ রেখা বরাবর নওগাম সেক্টরে এই হতাহতের ঘটনা ঘটে। এছাড়া জানা যায়, শনিবার উল্লেখিত স্থানে হঠাৎ করে পাকিস্তানি বাহিনী গুলিবর্ষণ শুরু করে। এঘটনায় অন্তত আরো ২ ভারতীয় সেনা আহত হয়েছেন বলে ধারণা করা হয়।

এবিষয়ে ভারতের প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল দেবেন্দর আনন্দ জানান, সকাল ৯টা ১৫ নাগাদ পাকিস্তান পুঞ্চ জেলার শাহপুর, কিরনি ও দেগয়ার সেক্টরে নিয়ন্ত্রণ রেখার পাশ থেকে মর্টার ও ছোটো অস্ত্রের সাহায্যে গুলিবর্ষণ করেছে পাক বাহিনী। ভারতীয় সেনারা ওই ঘটনায় পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে কঠোর ও কার্যকরভাবে জবাব দিয়েছে। 

তাছাড়া ভারতের সামরিক কর্মকর্তারা জানান, যুদ্ধবিরতি লঙ্ঘন করে জম্মু-কাশ্মীরে হামলা চালিয়েছে পাকিস্তান। উক্ত ঘটনায় ভারতীয় সেনারা হামলা মোকাবেলায় পাল্টা গুলি চালিয়েছেন বলেও জানা যায়৷

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, বাহিনী নওগাম সেক্টরে ভারতীয় সামরিক চৌকি টার্গেট করে গুলিবর্ষণ করে। এসময় ভুপিন্দর সিং নামে এক ভারতীয় সেনা হন। ওই ঘটনায় ল্যান্স নায়েক ভেঙ্কটেশ এবং সজল নামে এক সিপাহী আহত হন। পরে আহতদের শ্রীনগরে সামরিক হাসপাতালে পাঠানো হয়।

বিবিএন / স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *