সকল সংবাদজাতীয়রাজনীতি

জামায়াতের সাবেক আমির নিজামীর কবরে শহীদ শব্দটি মুছে দিল ছাত্রলীগ

জামায়াতের সাবেক আমির নিজামীর কবরে শহীদ শব্দটি মুছে দিল ছাত্রলীগ

 বৃহস্পতিবার রাত ১১ টার দিকে ধোপাদহ ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে নিজামীর নিজগ্রাম মনমথপুর গোরস্থানে তার নামফলক থেকে শহীদ শব্দটি মুছে দেওয়া হয়। স্থানীয় এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. শামসুল হক টুকুর নির্দেশে বলেছেন ছাত্রলীগ নেতারা।
সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান সানা তার সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলার ধোপাদহ ইউনিয়নের মনমথপুর কবরস্থানে নিজামীর নামফলকে শহীদ শব্দটি মুছে দেয়।

জামায়াতের সাবেক আমির নিজামীর কবরে শহীদ শব্দটি মুছে দিল ছাত্রলীগ


উল্লেখ্য, মাওলানা মতিউর রহমান নিজামী ১৯৯১ এবং ২০০১ সালের জাতীয় নির্বাচনে এ আসনে (পাবনা-১) এমপি নির্বাচিত হন। চারদলীয় জোট সরকারের সময় তিনি কৃষি ও শিল্প মন্ত্রণালয়ে মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ১১ ই মে তার ফাঁসি কার্যকর করা হয়

ছাত্রলীগ নেতা হাসিবুল খান সানা জানান, মানবতাবিরোধী অপরাধে ফাঁসি কার্যকর হওয়া মতিউর রহমান নিজামীর অনুসারীরা অনেকদিন ধরেই সোশাল মিডিয়ায় নিজামীকে শহীদ হিসেবে প্রচার করে আসছে। এতে শহীদ শব্দটির অবমূল্যায়ন করা হচ্ছে ।

এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার জানান, মতিউর রহমান নিজামী দুটি মামলায় (মানবতাবিরোধী অপরাধ ও আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলা) মৃত্যুদণ্ড কার্যকরী হয়। সে দেশের প্রথমসারির একজন স্বাধীনতাবিরোধী। যারা ধর্মযুদ্ধ ও দেশের জন্য প্রাণ দেন তারা শহীদ খেতাব পান। সে হিসেবে নিজামীর নামের পূর্বে শহীদ শব্দটি ব্যবহার করা যায় না।

বেড়া উপজেলা জামায়াতের আমির ডা. আব্দুল বাসেতের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি এ কাজের তীব্র নিন্দা জানান।

এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আ. লতিফকে জিজ্ঞাসা করা হলে তিনি বিষয়টি অবগত নন বলে জানান।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *