বিনোদনসকল সংবাদ

করোনায়ও বলিউড ব্যস্ত শুটিংয়ে

ধীরে ধীরে ছন্দে ফিরছে মুম্বাইয়ের বিনোদনজগৎ। অনেকেই নেমে পড়েছেন শুটিংয়ে। টেলিভিশন ধারাবাহিকগুলোর শুটিং চলছে পুরোনো গতিতে। বলিউডেও ঢাকঢোল পিটিয়ে কয়েকটি ছবির শুটিং শুরু হয়েছে। ভারতে করোনার প্রকোপ বেশি বলে শুটিংয়ের জন্য কিছু নির্মাতা সদলবলে পাড়ি জমিয়েছেন ভিনদেশে, কয়েকটির শুটিং আবার কঠোর নিরাপত্তা মেনে ভারতেই হচ্ছে। কিছু ছবির কাজ শুরু হবে শিগগির।

করোনায়ও বলিউড ব্যস্ত শুটিংয়ে
ছবি:সংগৃহীত


করোনাকালের শুরুর দিকে শুটিং বন্ধ রাখেননি আমির খান। করোনাসংক্রান্ত সব রকম সতর্কতা নিয়ে শুটিং চালু রেখেছিলেন। পরে ভারতজুড়ে লকডাউনের ঘোষণা দেওয়া হলে মাঝপথে বন্ধ করে দেওয়া হয় লাল সিং চাড্ডা ছবির শুটিং। ভারতের রাজস্থান, কলকাতা, দিল্লি, অমৃতসর ও চণ্ডীগড়ে এর কিছু অংশের শুটিং হয়েছিল। এখনো ছবির ৪০ শতাংশ শুটিং বাকি। নির্মাতারা শুধু ভারতেই ১০০ লোকেশন খুঁজে বের করেছিল ছবিটির শুটিংয়ের জন্য। কিন্তু ভারতে করোনার প্রকোপ বেশি হওয়ার কারণে অক্ষয়ের মতো আমিরও দেশের বাইরে যান শুটিং শেষ করতে। কিছুদিন আগে আমির সদলবলে তুরস্কে গেছেন।

জানা গেছে, ছবির এই অংশের শুটিং আগে লাদাখে হওয়ার কথা ছিল। কিন্তু ভারত-চীন সীমান্তে সামরিক উত্তেজনার কারণে লাদাখে শুটিং সম্ভব নয়। তাই লাদাখের পরিবর্তে তারা তুরস্ককে বেছে নেওয়া হয়েছে। তুর্কির পর অদৈত চন্দন পরিচালিত এই ছবির শুটিং জর্জিয়াতে হওয়ার কথা।

করোনায়ও বলিউড ব্যস্ত শুটিংয়ে
ছবি:সংগৃহীত


বেল বটম
করোনাকে রীতিমতো চ্যালেঞ্জ জানিয়ে লকডাউনের মধ্যেই বিজ্ঞাপনচিত্রের শুটিং শুরু করেছিলেন অক্ষয় কুমার। এবার তিনি ঘটা করে শুরু করলেন তাঁর আগামী ছবি বেল বটম-এর কাজ। বেশ কিছুদিন আগে বাণী কাপুর, হুমা কুরেশি, লারা দত্তসহ পুরো শুটিং দল নিয়ে অক্ষয় পাড়ি জমিয়েছিলেন ইংল্যান্ডে। ১৪ দিনের কোয়ারেন্টিন কাটিয়ে কয়েক দিন আগে জোর কদমে সেখানে শুরু করেছেন বেল বটম-এর শুটিং।
অক্ষয় সম্প্রতি ইনস্টাগ্রামে এক ভিডিও প্রকাশ করে জানান যে তাঁরা সব রকম সতর্কতা মেনে শুটিং শুরু করেছেন। ছবির শুটিং দল ইংল্যান্ডের গ্লাসগো শহরে অবস্থান করছে। আশির দশকের প্রেক্ষাপটে বেল বটম ছবির গল্প বোনা হয়েছে। এই ছবিতে অক্ষয়কে দেখা যাবে এক গুপ্তচরের চরিত্রে। লারা দত্ত দীর্ঘদিন পর বড় পর্দায় ফিরছেন বেল বটম দিয়ে। রঞ্জিত এম তিওয়ারি পরিচালিত বেল বটম সত্য ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে। ছবিটি আগামী বছর ২ এপ্রিল মুক্তি পাওয়ার কথা।

করোনায়ও বলিউড ব্যস্ত শুটিংয়ে
ছবি:সংগৃহীত


রেশমি রকেট
ভারতের গুজরাটের এক দৌড়বিদের জীবনী অবলম্বনে রেশমি রকেট ছবিটি তৈরি হতে যাচ্ছে। আক্রশ খুরানা পরিচালিত এই ছবির মূল চরিত্রে অভিনয় করছেন তাপসী পান্নু। নভেম্বরে শুরু হবে রশ্মি রকেট-এর, সম্প্রতি এমনটাই ঘোষণা এসেছে।

করোনায়ও বলিউড ব্যস্ত শুটিংয়ে
ছবি:সংগৃহীত


নাম হয়নি এখন ও!
অর্জুন কাপুর ও রাকুল প্রীত সিং জুটির প্রথম ছবির নাম এখনো ঠিক হয়নি। নিখিল আদভানি, টিসিরিজ ও জন আব্রাহাম প্রযোজিত এই ছবির শুটিং আগেই শুরু হয়ে গিয়েছিল। কিন্তু করোনার কারণে ছবির শুটিং বন্ধ হয়ে যায়। বাকি ছিল মাত্র ১৪ দিনের শুটিং। শেষ ভাগের শুটিংটুকু করতে ২৪ আগস্ট থেকে কাজে নেমেছেন অর্জুন ও রাকুল। এ দফায় ১০ দিন শুটিং করে নভেম্বরে ছবির বাকি চার দিনের কাজ হবে। জন আব্রাহাম বলেছেন, তাঁর প্রযোজিত ছবির সেটে সব রকম সাবধানতা অবলম্বন করা হবে।

করোনায়ও বলিউড ব্যস্ত শুটিংয়ে
ছবি:সংগৃহীত


মুম্বাই সাগা
শুট আউট অ্যাট ওয়াড়ালা ছবির পর জন আব্রাহামকে আবার দেখা যাবে মুম্বাইয়ের এক সত্য ঘটনা অবলম্বনে তৈরি ছবিতে। সঞ্জয় গুপ্তা পরিচালিত মুম্বাই সাগা নামের এই ছবিতে আরও অভিনয় করছেন এমরান হাশমি, সুনীল শেঠি, জ্যাকি শ্রফ, গুলশন গ্রোভার, রোহিত রায় আর প্রতীক বব্বর। আগামী মাসে হায়দরাবাদে এর শুটিং শুরু হবে।

রুউ/স্টাফ রিপোর্টার/বিবিএন

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *