সকল সংবাদ

আগুনে পুড়লো রাজধানীর নতুনবাজার বস্তি; দগ্ধ ২

ভয়াবহ আগুনে পুড়ে গিয়েছে রাজধানীর কল্যাণপুরের নতুনবাজার বস্তি। ৩০ অক্টোবর শুক্রবার রাত ১০ টার দিকে এ আগুন লাগে। এ ঘটনায় পুড়ে গেছে সেখানকার বেশকিছু ঘর ও দোকান। পরে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। দগ্ধ দুজনকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

আগুনে পুড়লো রাজধানীর নতুনবাজার বস্তি; দগ্ধ ২
চিত্র: কল্যাণপুর নতুন বাজার বস্তিতে আগুন।

শুক্রবার রাত পৌনে দশটার দিকে রাজধানীর কল্যাণপুর বস্তিতে হঠাৎই আগুন, মুহূর্তেই ছড়িয়ে পড়ে চারপাশে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিস। তারা মোট আটটি ইউনিট নিয়ে কাজ শুরু করলেও শেষে তা বেড়ে দাঁড়ায় ১৫ টি ইউনিটে।

এব্যাপারে প্রত্যক্ষদর্শীরা গণমাধ্যমকে বলেন, হঠাৎ করেই আগুন একটি দোকানের থেকে বেরিয়ে আসছে এবং সেইসাথে গ্যাস সিলিন্ডার ব্লাস্ট করে বড় অগ্নিকাণ্ড ঘটে। এছাড়া বস্তির সামনের দিকে আগুন থাকার কারণে ফায়ার সার্ভিসের লোকেরা ভিতরের দিকে প্রবেশ করতে পারছেন না বলেও জানান তারা।

আগুন নেভাতে স্থানীয়রা ছিল তৎপর। সবার সম্মিলিত চেষ্টায় এক ঘন্টার কিছু বেশী সময়ে নিয়ন্ত্রণে আসে আগুন। থেমে থেমে ছিল ধোঁয়ার কুণ্ডলী।

আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে ফায়ার সার্ভিস তাৎক্ষণিকভাবে কিছু না জানালেও তাদের ধারণা সিলিন্ডার বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ড ঘটতে পারে।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পরিচালক লে. কর্নেল জিল্লুর রহমান বলেন, দোকানে প্রথমে আগুন লাগে এর থেকে আগুন ছড়িয়ে পড়ে চারপাশে।

অন্য একজন ফায়ার সার্ভিস কর্মী বলেন, এখানকার যে দোকানপাট এবং বস্তি রয়েছে তা সম্পূর্ণরূপে অপরিকল্পিত। পানির যথেষ্ট পরিমাণ স্বল্পতা ছিল বলেও জানান তিনি।

উল্লেখ্য এ ঘটনায় দগ্ধ দুজনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ওয়াইএইচ / বে অব বেঙ্গল নিউজ / Bay of Bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ