সকল সংবাদরাজনীতি

২১ আগস্টের মাষ্টার মাইন্ডদের বিচারের দাবী চন্দনাইশের আবু আহমেদ জুনু’র…

২১ আগস্টের মাষ্টার মাইন্ডদের বিচারের দাবী চন্দনাইশের আবু আহমেদ জুনু'র...

বৈলতলী ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ২১ আগস্ট শুক্রবার বিকেলে বৈলতলী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল বশর ভূঁইয়ার সভাপতিত্বে ও যুবলীগ নেতা নাজিম ভূঁইয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য জননেতা আলহাজ্ব আবু আহমেদ চৌধুরী জুনু।
তিনি বলেন,পঁচাত্তরের ১৫ আগষ্ট ও ২০০৪ সালের ২১ আগষ্টের হামলাকারীরা এক ও অভিন্ন শক্তি। তাদের মূল লক্ষ্য বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিয়ে যাওয়া। এদের মূল লক্ষ্য দেশের স্বাধীনতা হত্যা,গণতন্ত্র হত্যা করা।১৬ বছর অতিবাহিত হলেও ২১ আগস্ট গ্রেনেড হামলার ভয়াবহ স্মৃতি জাতি আজও ভুলতে পারেনি। ভয়াল সেই হামলায় আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী নিহত হন, আহত হন পাঁচ শতাধিকেরও বেশি লোকজন। আহতদের অনেকেই এখনো তাদের শরীরে গ্রেনেডের স্প্লিন্টার আর দুঃসহ স্মৃতি বয়ে বেড়াচ্ছেন। তিনি আরো বলেন, সন্ত্রাস বিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে সেদিন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টাসহ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল।এই হামলার পেছনে বিএনপি নেত্রী খালেদা জিয়ার ছেলে তারেক জিয়ার প্রত্যক্ষ মদদ রয়েছে।তার হাওয়া ভবন থেকেই এই হামলার পরিকল্পনা করা হয়। সৌভাগ্যবশতঃ সেদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে যান। আমরা ২১শে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত সব খুনিদের অবিলম্বে ফাঁসি কার্যকর করার দাবি করছি।

বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সমীরণ দাশ তপন, চন্দনাইশ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এড. কামেলা খানম রুপা, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ইদ্রিস মিয়া মেম্বার, চট্টগ্রাম দক্ষিণ জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সহ-সভাপতি বেলাল হোসাইন মিন্টু, বৈলতলী ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আহমুদুর রহমান, মো ইব্রাহিম, বরমা ইউনিয়ন যুবলীগ সভাপতি কৃষ্ণ চক্রবর্তী, সাজ্জাদ ইমরান সাইফু, মো. পারভেজ, বৈলতলী ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি জান্নাতুল ফেরদৌস, মামুনুর রশীদ মামুন, বৈলতলী ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম আবির, রায়হান চৌধুরী আরিফ প্রমুখ। সভা শেষে উপস্থিত সবার মাঝে কাঙালি ভোজ বিতরণ করা হয়।

এসি/বিবিএন /স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *