সকল সংবাদচট্টগ্রামরাজনীতি

সাবেক ছাত্রলীগ নেতার উদ্যোগে মাসব্যাপি কর্মসূচি…

সাবেক ছাত্রলীগ নেতার উদ্যোগে মাসব্যাপি কর্মসূচি...
চিত্রঃ মিজানুর রহমান জনির উদ্যোগে পরিচালিত কর্মসূচি।

সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মিজানুর রহমান জনির উদ্যোগে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দুরত্ব বজায় রেখে মাসব্যাপি কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে,আলোচনা সভা,মোমবাতি প্রজলন,পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন, মসজিদসমূহে বিশেষ মোনাজাত এবং মন্দিরে বিশেষ প্রার্থনা, বৃক্ষরোপন,ফ্রি চিকিৎসা সেবা, করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ।
কর্মসূচীর অংশ হিসাবে ১০ নম্বর ওয়ার্ড উত্তর কাট্টলীতে মহান জাতীয় শোকদিবস এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত বেগম আইভি রহমানসহ নিহতদের স্মরণে মিলাদ ও বিশেষ মোনাজাত এবং স্মরনসভা কাউন্সিলর কার্যালয় চত্বরে ২১ শে আগস্ট ফয়সাল বিন নিজামের পরিচালনায় , ইন্জিনিয়ার মিজানুর রহমান চৌধুরী জনির সভাপতিত্বে অনুষ্টিত হয়। সভায় বক্তারা বলেন ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।
পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ ও মেয়ে বেবি, সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বীরমুক্তিযোদ্বা এড. আনোয়ারুল কবির চৌধুরী। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আকবরশাহ্ থানা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ লোকমান আলী, সাংবাদিক শহীদুল ইসলাম চৌধুরী দুলদুল, ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মোঃ ইলিয়াস, আলহাজ আজম খান, আবদুল্লাহ আল হারুন, মোঃ হারুন উর রশীদ (এম এ), শহীদুল ইসলাম চৌধুরী, যুবলীগ নেতা শিবলু বিশ্বাস শিবু, মিজানুর রহমান মিজান,টুন্টূ দাশ বিজয়, জনাব মইনুল আলম জয়। ইকবাল জাবেদ, ,শাহরিয়ার নয়ন, হিমেল মজুমদার,রায়হান সাব্বির,রিপন মজুমদার , পরিতস,,ইরফান আলম তানিম, আনন্দ আর্চায্য, ,মামুনুর রশিদ সানি, অসিত দেব হৃদয় ,তানজিব আহসান পাপ্পু, সাদেক হোসেন রিংকু ,আরিফ ইসলাম, সানি,ফারহান বিন আলম,ইমন,মেহেদি হাসান অনিক,অভি রাজ প্রমুখ।

বিবিএন / স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *