জাতীয়রাজনীতিসকল সংবাদ

সাদামাটাভাবে সারা দেশে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে দেশে উদযাপন করা হয়েছে জাতীয়তাবাদী দল-বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী।

সাদামাটাভাবে সারা দেশে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
ছবি:সংগৃহীত

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে রাজশাহীতে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। এ সময় মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। একইভাবে ঝালকাঠি, ঝিনাইদহ ও বাগেরহাটসহ সারাদেশে জাতীয় পতাকা উত্তোলন ও আলোচনাসভাসহ নানা আয়োজনে পালন করা হয় বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী।

অনুষ্ঠানে বক্তারা, বিএনপিকে শক্তিশালী করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সিরাজগঞ্জে বিএনপির ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পকাতা উত্তোলন এবং দলের প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের প্রতিকৃতিতে মাল্য দান করা হয়। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার দুপুরের দিকে শহরের ইবি রোডে সিরাজগঞ্জ জেলা বিএনপির দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে বিএনপি। জেলা বিএনপির সহ-সভাপতি মজিবর রহমান লেবুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

 বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু। আলোচনা শেষে জেলা বিএনপির পক্ষ থেকে করোনা কালীন সময়ে সাধারণ মানুষের মাঝে ভিটামিন ও স্যালাইন জাতীয় ঔষধ বিতরণ করা হয়। 

ফরিদগঞ্জে বিএনপির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বরণে দাড়িয়ে শ্রদ্ধাজ্ঞাপণ তার রূহের মাগফেরাত কামনা, বিএনপির সভানেত্রী খালেদা জিয়া ও বিএনপির ভাইস প্রেসিডেন্ট তারেক জিয়াসহ দেশ বিদেশে বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের মঙ্গল কামনায় দোয়া করা হয়।

১লা সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০ ঘটিকার সময় ফরিদগঞ্জ বাজারের পাশে কালিরবাজার রাস্তার মাথায় সিরাজ মার্কেটের দ্বিতীয় তলায় বিএনপির কার্যালয়ে পৌরসভা বিএনপির সভাপতি আমানত গাজীর সভাপতিত্বে পোর বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা ও কেক কাটা অনুষ্ঠানের মধ্যদিয়ে পালিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক জামাল মিজি, পৌর বিএনপির সহ-সভাপতি আবুল কাশেম পাটওয়ারী, পৌর যুবদলের প্রস্তাবিত আহবায়ক ইমাম হোসেন, পৌর ছাত্রদলের প্রস্তাবিত আহবায়ক আল-আমিন মোল্লা, প্রস্তাবিত যুগ্ম আহবায়ক শিবলু।

সাদামাটাভাবে সারা দেশে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
ছবি:সংগৃহীত

বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন খান নান্নু। এসময় অনুষ্ঠানে পৌর বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার বিকেল চারটায় সোনারগাঁ থানা ছাত্রদল নেতা জাকারিয়া ভূঁইয়ার নেতৃত্বে কাঁচপুর বিসিক শিল্পনগরী এলাকা থেকে মিছিলটি শুরু হয়ে কাঁচপুর বাস স্টান্ডে এসে শেষ হয়। এসময় মিছিলে অংশ নেয়া নেতাকর্মীরা বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীকে স্বাগত জানিয়ে ও সরকারের পতন চেয়ে বিভিন্ন স্লোগান দেয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সোনারগাঁ উপজেলা শাখা।

 

পরে এক সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে পোগ্রামের সমাপ্তি ঘোষনা করা হয়। এসময় কিছু সময়ের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।

এসময় সোনারগাঁ থানা ছাত্রদল নেতা শাহজালাল, সিফাত আদনান, আরিফিন শুভ, আরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, ফজলে রিমন, মোঃ সজিব মিয়া, আরিয়ান জুয়েল, রাসেল, কালাম, শাকিল, সোনারগাঁ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল নেতা ইয়াসিন, মামুন, হাসান রাতুল, শুভ আহমেদ, নওগাঁ ইউনিয়ন ছাত্রদল নেতা জাফর, শাওন সহ সোনারগাঁ পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের শতাধিক ছাত্রদল নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *