উপজেলাঅন্যান্যজাতীয়রাজনীতি

দেড় যুগ পর শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলাটি সাক্ষ্যগ্রহণ

দেড় যুগ পর  কলারোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলাটি সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে। এই সময় আদালতে উপস্থিত ছিলেন আসামীরা। 

দেড় যুগ পর শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলাটি সাক্ষ্যগ্রহণ
দেড় যুগ পর শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলাটি সাক্ষ্যগ্রহণ

২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা থেকে ঢাকা যাচ্ছিলেন। কলারোয়া উপজেলার সামনে পৌঁছালে বিএনপি ও অঙ্গসংগঠনের সন্ত্রাসীরা হামলা চালায় তার গাড়িবহরে। এ ঘটনায় কলারোয়া থানায় ২ সেপ্টেম্বর এক মুক্তিযোদ্ধা কমান্ডার যুবদল নেতা বাচ্চু, আশরাফসহ ৭৫ জনকে আসামি করে মামলা করেন। 

সুপ্রিম কোর্টে আবেদন করেন পুলিশের তদন্ত রিপোর্টে নারাজি দিয়ে । মামলাটি ২০১৪ সালে গণ্য হয় এজাহার হিসেবে। এরপরে সাতক্ষীরা জেলা বিএনপির সভাপতি হাবিবুল ইসলাম হাবিব ও আরও ৫০ জনকে অভিযুক্ত করে তদন্ত কর্মকর্তা অভিযোগপত্র দেয়।

২০২০ সালে ২২ই অক্টোবর তিন মাসের মধ্যে মামলা নিষ্পত্তির আদেশ দেন সুপ্রিম কোর্ট নিম্ন আদালতকে।

সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পিপি অ্যাডভোকেট তামিম আহমেদ সোহাগ বে অব বেঙ্গল নিউজের সাতক্ষীরা প্রতিনিধিকে জানান, দেড় যুগ অর্থাৎ ১৮ বছর উক্ত মামলাটির কার্যক্রম স্থির ছিল। পিপি সাহেবের নেতৃত্বে রাষ্ট্র পক্ষ থেকে আমরা বাদীপক্ষের সাক্ষী প্রদান করেছি। তৎকালীন বিরোধীদলীয় নেত্রী, বর্তমান প্রধানমন্ত্রী  শেখ হাসিনার দেড়যুগ আগে সাতক্ষীরার কলোরোয়া উপজেলায় যে হামলা চালানো হয়েছিল আমরা ন্যায়বিচার আশা করছি সেই হামলার। 

সাতক্ষীরা, ঢাকা / বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news / BBN

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ