জাতীয়সকল সংবাদ

জনগণের জীবন-জীবিকার প্রয়োজনে ঈদের আগে লকডাউন শিথিলের চিন্তা ভাবনা | কাদের

জনগণের জীবন ও জীবিকার প্রয়োজনে সরকার ঈদের আগে লকডাউন শিথিল করার চিন্তা ভাবনা করছে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
জনগণের জীবন ও জীবিকার প্রয়োজনে ঈদের আগে লকডাউন শিথিল করার চিন্তা ভাবনা | কাদের
জনগণের জীবন ও জীবিকার প্রয়োজনে ঈদের আগে লকডাউন শিথিল করার চিন্তা ভাবনা | কাদের

তিনি আরো জানান, বিশেষজ্ঞদের পরামর্শে সারাদেশে এক সপ্তাহ কঠোর লকডাউন বাড়ানোর সক্রিয় চিন্তা করছে সরকার।

সোমবার সকালে নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ঈদের সময় ঘরমুখো মানুষের যাতায়াতের জন্য লকডাউন শিথিল করা হতে পারে। তিনি সবাইকে মানসিকভাবে প্রস্তুত ও ধৈর্য ধরার আহবান জানান।
এরপর করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান ‘সর্বাত্মক লকডাউনের’ মেয়াদ এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়। মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিবদের এক সভায় এ সিদ্ধান্ত হয়।
পরিবহন শ্রমিকসহ বেকার শ্রমিকদের আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি দলীয়ভাবে ভাসমান মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ করতে সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

ওবায়দুল কাদের এর আগে রংপুর সড়ক জোন, বিআরটিসি, বিআরটিএ’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় ভার্চুয়ালি যুক্ত হন।

এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সামনে ঈদ ও বর্ষাকাল; চলমান লকডাউনে সড়ক ফাঁকা থাকায় এখনই সড়ক মেরামত করার উপযুক্ত সময়।
বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

এসময় ওবায়দুল কাদের বলেন, কৃষি ও কৃষকের কল্যাণে যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন করে খাদ্য ঘাটতির বাংলাদেশকে খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের কৃষক ও কৃষাণী সমাজের পাশে থেকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে কাজ করার জন্য কৃষক লীগের সব নেতাকর্মীদের আহবান জানান। তিনি গতবারের মত এবারও কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

Bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ