সকল সংবাদ

রাজধানীতে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের এক সক্রিয় সদস্য গ্রেফতার…

রাজধানীতে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের এক সক্রিয় সদস্য গ্রেফতার…
গ্রেফতারকৃত আনসার আল ইসলামের সদস্য শামসুল আলম ছবিঃ সংগৃহীত

রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের সদস্য শামসুল আলমকে (২৬) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব-৪)।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে শামসুল আনসার আল ইসলামের বর্তমান কার্যক্রম সম্পর্কে অনেক গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। এছাড়াও তিনি এ জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন।

রোববার (৩০ আগস্ট) দুপুরে র‌্যাব -৪ এর অপারেশন অফিসার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী জানান, গত বছরের ১৫ নভেম্বর ‘আনসার আল-ইসলাম’র সাতক্ষীরা জেলার আমির ইকরামুল ইসলাম ওরফে আমির হামজাসহ ছয় সদস্যকে আটক করা হয়। আটক ইকরামুলের দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার (২৯ আগস্ট) দিনগত রাত দেড়টার দিকে রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে শামসুলকে আটক করা হয়।শামসুল সংগঠনের হবিগঞ্জ জেলার আমিরের ঘনিষ্ঠ সহযোগী।

অভিযানে শামসুলের কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

অপারেশন অফিসার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী আরো জানান, শামসুল সিলেটের একটি মাদ্রাসা থেকে আলিম পাশ করে বর্তমানে বেকার ছিলেন। গত পাঁচ বছর যাবত তিনি আনসার আল ইসলামের সঙ্গে জড়িত ও নিয়মিতভাবেই হবিগঞ্জ এবং সুনামগঞ্জ জেলায় তার সহোচরদের সঙ্গে গোপন বৈঠক ও সদস্যদের কাছ থেকে চাঁদা তুলতেন।

এছাড়াও সংগঠনের নতুন কর্মী সংগ্রহের কাজও করছিলেন তিনি। সম্প্রতি শামসুল ঢাকায় তার সহযোগীদের সঙ্গে দেখা করতে এসেছিলেন।

র‌্যাবের এএসপি জিয়াউর রহমান চৌধুরী জানান,আটক শামসুলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। তার অন্যান্য সহযোগীদের আটকের চেষ্টা চলছে।

এসি/বিবিএন /স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *