সকল সংবাদচট্টগ্রামশিক্ষাঙ্গণ

মাদ্রাসার অনুদানের লক্ষাধিক টাকা ফেরত দিল চবি ছাত্রলীগ কর্মী সাব্বির

মাদ্রাসার অনুদানের লক্ষাধিক টাকা ফেরত দিল চবি ছাত্রলীগ কর্মী সাব্বির
মাদ্রাসার অনুদানের লক্ষাধিক টাকা ফেরত দিল চবি ছাত্রলীগ কর্মী সাব্বির

রোববার ১৫ নভেম্বর সকালে ব্রাহ্মণবাড়িয়ার একটি মাদ্রাসার শিক্ষক হাফেজ কামাল উদ্দিন ভূইয়া ঢাকা – চট্টগ্রাম মহানগর প্রভাতী ট্রেনে ঢাকা থেকে পরিবারসহ ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিলেন ।ট্রেন থেকে দ্রুত নামার সময় ভুলে যান সঙ্গে থাকা কালো হাত ব্যাগের কথা। যার মধ্যে ছিল মাদ্রাসার উন্নয়নের ১ লাখ ৭ হাজার টাকা, মোবাইল,কিছু কাপড় ও কাগজপত্র।

ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া ছেড়ে যাওয়ার পর কালো ব্যাগটি দেখতে পান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র সাব্বির আল মাসুম।

এসময় লাখ টাকার লোভে সে প্রলোভিত হয়নি। সততার পরিচয় দিয়ে দায়িত্ব পালন করা জিআরপির দুই কনস্টেবল আতিকুর ও জাকিরকে বিষয়টি অবগত করলে তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানায়।

এছাড়া, সততার পরিচয় দিয়ে সাব্বির সেই টাকা রেলওয়ে পুলিশের কাছে জিডির মাধ্যমে হস্তান্তর করেন এবং ব্যাগে থাকা কার্ডের মাধ্যমে যোগাযোগ করে কামাল উদ্দিন ভূইয়া কে আশ্বস্ত করেন ৷

আজ সোমবার ১৬ নভেম্বর সন্ধ্যায় চট্টগ্রাম রেলওয়ে পুলিশ থানায় সেই ব্যক্তিকে সনাক্ত ও প্রমাণ সাপেক্ষে টাকা ফেরত দেয়া হয় ৷ এ সময় উপস্হিত ছিলেন রেলওয়ে পুলিশের অফিসার ইনচার্জ কামরুল হাসান ।

এদিকে জানা যায়, সাব্বির আল মাসুম আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের সাবেক শিক্ষার্থী, বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিক্সটি নাইন গ্রুপের সদস্য এবং চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু অনুসারী বলে পরিচিত।

এই বিষয়ে বে অব বেঙ্গল নিউজকে সাব্বির বলেন, আমি টাকার মালিক কে টাকা ফিরিয়ে দিতে পেরে খুবই আনন্দিত। আমাদের ছাত্রদের সব সময় সততার সাথে নিজেদের জীবন পরিচালনা করা উচিত।

হারানো টাকা ফেরত পেয়ে কামাল উদ্দিন ভূইয়া বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাব্বিরের এই মহানুভবতা ও সততা দেখে আমি অভিভূত। হারানো টাকা ফিরে পেয়ে আমি খুব আনন্দিত। পৃথিবীতে এখনো যে ভালো মানুষ আছে এই ঘটনায় তার প্রমান।  টাকা ফেরত পেয়ে  সাব্বির ও পুলিশকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

এসি/বে অব বেঙ্গল নিউজ/স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ