সারাদেশউপজেলা

মাগুরার শ্রীপুরে চোর সিন্ডিকেটের সদস্য সহ চোরাইকৃত মাল উদ্ধার

মাগুরা প্রতিনিধি:
মাগুরার শ্রীপুরে ইজিবাইক চোর সিন্ডিকেটের ৪ সদস্য সহ চোরাইকৃত ৮ টি ইজিবাইক উদ্ধার করা হয়েছে।

সোমবার (০৯ মে) এদেরকে আটোক করে পুলিশি হেফাজতে নেওয়া হয়।

মাগুরার শ্রীপুরে চোর সিন্ডিকেটের সদস্য সহ চোরাইকৃত মাল উদ্ধার
মাগুরার শ্রীপুরে চোর সিন্ডিকেটের সদস্য সহ চোরাইকৃত মাল উদ্ধার

মাগুরার শ্রীপুর থানার বিভিন্ন এলাকায় ইজিবাইক চোর চক্রের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় মাগুরা জেলা পুলিশ সুপার মোঃ জহিরুল ইসলামের দিক নির্দেশনায় শ্রীপুর থানা পুলিশের অফিসার ইনচার্জ সুকদেব রায়ের নির্দেশে থানা পুলিশের এসআই দিপংকর কুমার দেবনাথের চৌকস অভিযানে মাগুরার শ্রীপুর উপজেলার বিভিন্ন জায়গা থেকে চোরাইকৃত ৮ টি ইজিবাইক উদ্ধার করেছে শ্রীপুর থানা পুলিশ। এ সময় চোর চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশি হেফাজতে নেওয়া হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরেই মাগুরার শ্রীপুর থানায় ইজিবাইক চোর চক্রের ব্যাপক  তৎপরতা বেড়ে যাওয়ায় মাগুরা জেলা পুলিশের নজরে আসে। চোর চক্রটিকে নির্মূল করার জন্য  তৎক্ষনাৎ শ্রীপুর থানা পুলিশকে অভিযানের জন্য নির্দেশ দেয় মাগুরা জেলা পুলিশ সুপার মোঃ জহিরুল ইসলাম৷

অভিযানে মাগুরা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান(প্রশাসন ও তদন্ত), অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী(সদর সার্কেল),ও শ্রীপুর থানা অফিসার ইনচার্জ সুকদেব রায়ের সার্বিক দিক নির্দেশনায়  শ্রীপুর থানার এসআই দিপংকর কুমার দেবনাথ নেতৃত্বে তার পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করে বিভিন্ন জায়গা থেকে চোরাইকৃত  ৮ টি ইজিবাইক উদ্ধার করেন।  

এ সময় চোর চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ হেফাজতে রাখা হয়। এসআই দিপংকর কুমার নাথ ও তার সঙ্গীয় ফোর্স সহ রাত্রীকালিন টহল ডিউটি করাকালিন সময়ে ০৯ মে ভোর ৪ টায় সময় গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন আসামী মোঃ ইমরান জোয়ার্দার চোরাই ইজিবাইক ক্রয় বিক্রয়ের সাথে জড়িত।

এরপর আসামী ইমরানকে জিজ্ঞাসাবাদ করলে বেরিয়ে আসে রহস্যে ঘেরা অনেক অজানা তথ্য। ইমরান জানাই আসামী  আরিফ মোল্যা ও আসামী রাজন মেহেরদের নিকট হতে চোরাই ইজিবাইক স্বল্প মূল্যে ক্রয় করে আসামী মোঃ হাশেম আলী, মোঃ লিটন বিশ্বাস, পলাতক আসামী মোঃ সবুজ শেখ, পলাতক আসামী সালমান শেখসহ নাম না জানা ৫/৬ জনের নিকট বিক্রয় করে।

আসামি ইমরানকে নিয়ে একই গ্রামের হাশেম আলী ও মোঃ সবুজ শেখের বাড়িতে গিয়ে বাড়ির উঠান থেকে তাদের দখলে থাকা ২ টি লাল খয়েরী ও ২ টি সবুজ রংয়ের মোট ৪ টি ইজিবাইক উদ্ধার করে পুলিশ। এরপর শ্রীপুর থানাধীন খামাড়পাড়া গোরস্থান মোড়ের ইজিবাইক স্ট্যান্ড থেকে আসামী আকিদুল এর দখলে থাকা ১ টি ও আসামী লিটন বিশ্বাসের দখলে থাকা ১ টি লাল খয়েরী রংয়ের ইজিবাইক উদ্ধার করা হয়।

এ সময় পুলিশ দেখে আসামী সালমান শেখ তার দখলে থাকা ইজিবাইক নিয়ে দ্রুত পালানোর চেষ্টা করলে পুলিশের ধাওয়ায় ১ টি লাল খয়েরী রংয়ের ইজিবাইক ফেলে রেখে পালিয়ে যায়। এ সময়  আরো একটি সবুজ রংয়ের ইজিবাইক ফেলে রাখা অবস্থায় পাওয়া যায়। উক্ত অভিযানে মোট ০৪ জন আসামী  গ্রেফতার ও তাদের দখলে থাকা ৬ টি ইজিবাইক উদ্ধার করে পুলিশ।  

এছাড়াও দুটি ইজিবাইক পরিত্যক্ত অবস্থা উদ্ধার করা হয়। এ ঘটনায় ০৯ জুন বুধবার শ্রীপুর থানায় একটি মামলা হয়েছে যার মামলা নং-০৬, এবং ধারা-৪১৩/৩৪ পেনাল কোড ১৮৬০ রুজু করে ১০ জুন বৃহস্পতিবারে আসামীদের আদালতে সোপর্দ করা হয়।

শ্রীপুর থানা অফিসার ইনচার্জ সুকদেব রায় জানান, সম্প্রতি মাগুরার শ্রীপুর  উপজেলায় ইজিবাইক চোর চক্রের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় মাগুরা জেলা পুলিশ সুপার মোঃ জহিরুল ইসলামের কঠোর দিক নির্দেশনায় মাগুরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ তারেক আল মেহেদী এবং শ্রীপুর থানার এসআই দিপংকরের নেতৃত্বে  একটি চৌকস টিম শ্রীপুর থানার বিভিন্ন স্থান হতে মোট ৮ টি চোরাইকৃত অটো উদ্ধার করে। এবং ইজিবাইক চোরাকারবারির সাথে জড়িত ৪ জনকে আমরা আটক করি। এবং একটি মামলা হয় থানায়। এ সংক্রান্ত আরো  ইজিবাইক উদ্ধারের জোর তৎপরতা অব্যাহত রয়েছে।

Bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ