বিনোদনসকল সংবাদ

ভাইবের কয়েকটি নতুন গান যত শীঘ্রই সম্ভব নিয়ে আসছিঃ শুদ্ধ ফুয়াদ সাদি…

ভাইবের কয়েকটি নতুন গান যত শীঘ্রই সম্ভব নিয়ে আসছিঃ শুদ্ধ ফুয়াদ সাদি…
ভাইব /চেনা জগৎ এলবাম (সংগৃহীত)।


সম্প্রতি ভাইবের প্রতিষ্ঠাতা শুদ্ধ ফুয়াদ সাদি তার ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক ভিডিওতে বলেন, ভাইবের কয়েকটি নতুন গান যত শীঘ্রই সম্ভব নিয়ে আসছি, তারপর দেখা যাবে আমরা কবে ফিরছি স্টেজে।

ভাইবের কয়েকটি নতুন গান যত শীঘ্রই সম্ভব নিয়ে আসছিঃ শুদ্ধ ফুয়াদ সাদি…
শুদ্ধ ফুয়াদ সাদি। (সংগৃহীত)


চলতি বছরের ১৩ জুলাই (সোমবার) তিনি শ্রোতাদের প্রশ্নের উত্তর নিয়ে একটি ভিডিও প্রকাশ করেন তার ইউটিউব চ্যানেলে। ভিডিওতে একজন শ্রোতা তার কাছ থেকে স্টেজে ফেরার ব্যাপারে জানতে চাইলে তিনি উত্তরে একথা বলেন।


বর্তমানে আমেরিকায় রয়েছেন তিনি ফলে ভাইবের ভক্তদের প্রশ্নের জবাব সরাসরি দিতে না পারলেও ইউটিউবে তার শ্রোতাদের সবকটি প্রশ্নের উত্তর দেওয়ার সর্বাত্মক চেষ্টা করেছেন শুদ্ধ। যার ফলে তার ব্যক্তিগত এবং ব্যান্ডের ব্যাপারে বহু তথ্য শ্রোতাদের সামনে এসেছে। ভিডিওতে ভক্তদের সমর্থন এবং ভালবাসার জন্যে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ভিডিওর এক পর্যায়ে একজন ভাইব ব্যান্ডটি ভাঙার কারণ জানতে চেয়ে প্রশ্ন করলে উত্তরে শুদ্ধ বলেন, ভাইব কখনো ভাঙে নি বলতে গেলে আমরা বিরতিতে রয়েছি। আমরা কখনো ভাবিনি আমরা সঙ্গীত জগতে নেই।

নতুন কোন ব্যান্ড নিয়ে পরিকল্পনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে শুদ্ধ বলেন, নতুন কোন ব্যান্ড শুরু করার কোন পরিকল্পনা নেই। যতদিন থাকবো ভাইব থাকবে।

এছাড়া করোনা মহামারী নিয়ন্ত্রণে আসলে দেশে আসার কথা জানান শুদ্ধ ফুয়াদ সাদি। এব্যাপারে তিনি বলেন, বাংলাদেশে আসার কথা ছিল এবছর (২০২০সাল)। কোভিড সমস্যা নিয়ন্ত্রণে আসলে আশা করি আগামী বছর আসার চেষ্টা করবো।

ব্যান্ডের ব্যাপারে কথার এক পর্যায়ে তিনি বলেন, ভাইবের প্রতিটা সদস্য ভাইবের খুবই গুরুত্বপূর্ণ একেকটা অংশ।



প্রসঙ্গত, ভাইব (Vibe) বাংলাদেশের হেভি মেটাল / রক প্রকৃতির ব্যান্ড। ঢাকায় ভাইবের যাত্রা শুরু হয় ২০০১ সালে। শুরুতে শুদ্ধ ফুয়াদ সাদি, সাব্বির হাসান তূর্য, মাহজুজ জসিম সৌরভ, সাবের আহমেদ খান এবং ওয়ালি মোহাম্মদ আকবরকে নিয়ে তাদের লাইন আপ তৈরি হলেও পরিবর্তিত হয়ে ২০০৪ সালে ভাইবের সর্বশেষ লাইন আপ শুদ্ধ ফুয়াদ সাদি (ভোকাল/গিটার), সাবের আহমেদ খান (বেজ), সালেহ হাসান অনি (গিটার), সাব্বির হাসান তূর্য (ড্রামস), ওয়ালি মোহাম্মদ আকবর (কী-বোর্ড) এরূপ দেখা যায়।

এছাড়া ২০০৩ সালে তৎকালীন কিছু জনপ্রিয় ব্যান্ডের মিক্সড এলবাম ‘ আগন্তুক ১ ‘ এ ভাইবের প্রথম গান ‘ দুরে দুরে ‘ প্রকাশিত হয়। এলবামটি অর্থহীন, আর্টসেল, ব্ল্যাক, ক্রিপটিক ফেইট সহ আরো কয়েকটি জনপ্রিয় ব্যান্ডের গানের সমন্বয়ে ছিলো। তাদের প্রথম গানেই রক প্রেমীদের কাছ থেকে ভালো সাড়া পায় ভাইব।

উল্লেখ্য ২০০৭ সালে ভাইবের প্রথম পূর্ণদৈর্ঘ্য গানের এলবাম প্রকাশিত হয়া। ‘ চেনা জগৎ ‘ নামের এই এলবামে মোট ১১ টি গান দেওয়া হয়েছিল। এই এলবমটি শ্রোতাদের কাছে খুবই প্রশংসিত হয়ে হয়েছিল। ২০০৮ সালে সর্বশেষ ভাইবের আরেকটি গান ‘ অতৃপ্ত প্রাণ ‘ একটি মিক্সড এলবামে দেওয়া হয়েছিল যার নাম ‘ আন্ডারগ্রাউন্ড ২ ‘।

এরই মধ্যে ভাইব ২০০৭ সালে সেরা ব্যান্ড হিসেবে সিটিসেল-চ্যানেল আই এওয়ার্ড জিতেছে। পরে ব্যান্ড সদস্যদের বেশিরভাগ বিদেশ চলে যান লেখাপড়ার উদ্দেশ্যে। যার কারণে ভাইবকে নিষ্ক্রিউ হতে দেখা গেলেও , দীর্ঘ সময় পরে শুদ্ধ ফুয়াদ সাদি ভাইবের ভক্ত/শ্রোতাদের আশ্বস্ত করেছেন তার ইউটিউব ভিডিওতে। এছাড়া সম্প্রতি তার একটি একক গান ‘পরাজিত বীর ‘ প্রকাশিত হয়েছে যা তার শ্রোতাদের কাছে খুবই আনন্দের ব্যাপার।

ইয়াজ উদ্দিন / স্টাফ রিপোর্টার / বিবিএন।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *