জাতীয়সকল সংবাদ

কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রয় শুরু হতে যাচ্ছে ১২ সেপ্টেম্বর হতে…

কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রয় শুরু হতে যাচ্ছে ১২ সেপ্টেম্বর হতে...
ট্রেনের টিকিট। (প্রতীকী চিত্র)

শর্ত সাপেক্ষে, কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রয় শুরু হতে যাচ্ছে ১২ সেপ্টেম্বর থেকে। বর্তমানে প্রতিটি ট্রেনের মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রয় করা হচ্ছে। আগামী ১২ সেপ্টেম্বর থেকে এই ৫০ শতাংশ টিকিটের অর্ধেক অর্থাৎ ২৫ শতাংশ টিকিট কাউন্টারের মাধ্যমে বিক্রয় করা যাবে এবং বাকি অর্ধেক ২৫ শতাংশ মোবাইল অ্যাপ ও অনলাইনে বিক্রয় করা হবে।

বিষয়টি সোমবার (০৭ সেপ্টেম্বর) বাংলাদেশ রেলওয়ে উপ-পরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খাঁন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ১২ সেপ্টেম্বর থেকে এই নতুন নিয়ম কার্যকর করা হচ্ছে। সেক্ষেত্রে টিকিট ক্রয় করার অন্যান্য নিয়মগুলি অপরিবর্তিত থাকবে।

উক্ত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, কোন স্টেশনের অনুকূলে কোন নির্দিষ্ট শ্রেণীতে বর্তমান নিয়মে বিক্রিয়কৃত মোট আসনের ৫০ শতাংশ টিকিটের সংখ্যা যদি ৬টির ঊর্ধ্বে হয় শুধুমাত্র সে ক্ষেত্রে কাউন্টার, মোবাইল অ্যাপ ও অনলাইনের মাধ্যমে ইস্যু করা হবে। টিকিটের সংখ্যা অনধিক ৬টি হলে তা শুধুমাত্র মোবাইল অ্যাপ ও অনলাইনের মাধ্যমে ইস্যু করা, এক্ষেত্রে প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট সংখ্যা হতে বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা, কর্মচারীগণের অনুকূলে ২ শতাংশ আসন সংরক্ষিত থাকে সে সব আসন বাদ দিয়ে হিসাব করতে হবে।

ওয়াইএইচ / বিবিএন।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *