বাণিজ্যআন্তর্জাতিকসকল সংবাদ

বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র। স্থিতিশীল রাজনীতি ও টেকসই অর্থনীতির জন্য বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী মার্কিন যুক্তরাষ্ট্র।এমনটাই জানিয়েছেন সফররত মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন বিগেন।

বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র
বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

করোনার সময় যখন অন্যান্য দেশের অর্থনীতি থমকে গেছে তখন নিজেদের অবস্থান ধরে রেখেছে বাংলাদেশ।করোনার কারণে বিশ্বের বেশিরভাগ দেশেই অর্থনীতি থমকে গেছে। প্রতিদিনই মানুষ মারা যাচ্ছে প্রতিষেধক কবে আসবে বাজারে তা নিয়েও রয়েছে অনিশ্চয়তায়। এই অবস্থার পর বাংলাদেশের অর্থনীতির প্রবৃদ্ধি বেশ ভালো।

গেল কয়েক বছর ধরে নেই তেমন কোনো রাজনৈতিক অস্থিরতাও এমন অভিমত দিয়ে যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন বাজার হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সফরের দ্বিতীয় দিন নির্দিষ্ট গণমাধ্যমের সাথে গোলটেবিল বৈঠক করেন তিনি।

সফরের অন্যতম গুরুত্বপূর্ণ ইস্যু ইন্দো-প্যাসিফিক নিয়ে বাংলাদেশের সাথে আলোচনার কথা জানিয়ে, স্টিফেন বলেন এখানে উভয় দেশই নিজের অগ্রধিকার ঠিক করে নেবে। নিরাপত্তা নিয়ে শঙ্কায় আছে তিব্বত, জাপান ও তাইওয়ান ইস্যুতে।

গোলটেবিলে রোহিঙ্গা সংকট সমাধানসহ বাংলাদেশে যুক্তরাষ্ট্রের জ্বালানি খাতে বিনিয়োগের নিজের অবস্থান তুলে ধরেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

বে অব বেঙ্গল নিউজ / bay of Bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ