জাতীয়সকল সংবাদ

বাংলাদেশকে ভারতের ১০৯ টি অ্যাম্বুলেন্স ও ১২ লাখ করোনাভাইরাসের টিকা উপহার

বাংলাদেশ-ভারতের কয়েকটি প্রকল্প উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশকে ভারতের পক্ষ থেকে ১০৯টি অ্যাম্বুলেন্স ও বার লাখ করোনাভাইরাসের টিকা উপহার দেয়া হয়েছে।

বাংলাদেশকে ভারতের ১০৯ টি অ্যাম্বুলেন্স ও ১২ লাখ করোনাভাইরাসের টিকা উপহার
বাংলাদেশকে ভারতের ১০৯ টি অ্যাম্বুলেন্স ও ১২ লাখ করোনাভাইরাসের টিকা উপহার

শনিবার (২৭ মার্চ) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এসব সমঝোতা স্মারক সই হয় বল্র জা যায়। এছাড়া অ্যাম্বুলেন্সের চাবি ও করোনাভাইরাসের টিকা আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী হাতে তুলে দেন ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি।

শনিবার (২৭মার্চ) বিকেল ৫টায় ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসেন। এ সময় মোদীকে অভ্যর্থনা জানান শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ে ২ দেশের প্রতিনিধি পর্যায়ে কয়েক ঘণ্টাব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর ২ দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ৫টি সমঝোতা স্মারক সই হয়। কয়েকটি প্রকল্প উদ্বোধন হয় এবং ১০৯টি অ্যাম্বুলেন্স ও ১২ লাখ করোনাভাইরাসের টিকা হস্তান্তর হয়।

বৈঠকে প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মাঝে বাণিজ্য, সংযোগ, সহযোগিতা, স্বাস্থ্য, শক্তি, উন্নয়ন এবং আরও অনেক ক্ষেত্রে অর্জনের অগ্রগতি নিয়ে আলোচনা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজিব বর্ষ উপলক্ষে, জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে ২ দিনের সফরে ঢাকায় অবস্থান করছেন ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ