আন্তর্জাতিকসকল সংবাদ

পাক-ভারত সীমান্তে বিএসেফের গুলিতে নিহত ৫, ৯ কেজি মাদকসহ ভারী অস্ত্র উদ্ধার

পাক-ভারত সীমান্তে বিএসেফের গুলিতে নিহত ৫, ৯ কেজি মাদকসহ ভারী অস্ত্র উদ্ধার

আন্তর্জাতিক ডেস্কঃ গত ২২ আগস্ট (শনিবার) ভারতের সীমান্ত রক্ষাকারী বাহিনী (বিএসএফ) এর গুলিতে দেশটির পাঞ্জাব অঞ্চলের পাক-ভারত সীমান্তে পাঁচ অনুপ্রবেশকারী নিহত হয়েছে। বিএসএফের দেয়া তথ্য অনুযায়ী, শনিবার সকালে অনুপ্রবেশকারীরা সীমান্তবর্তী তরণ তারণ জেলার খেমকরণ সীমানা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিলো। বিএসএফের দাবী, তাদের কাছ থেকে হেরোইন ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বিএসএফের একজন মুখপাত্র ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে বলেন, “সীমান্তবেষ্টনীর কাছে সন্দেহজনক তাদের কার্যকলাপ লক্ষ্য করার পর বাহিনীর কর্মীরা এলাকাটি ঘিরে ফেলে এবং অনুপ্রবেশকারীদের থামাতে এবং আত্মসমর্পণের নির্দেশ দেয়। পাকিস্তানী এইসব সশস্ত্র অনুপ্রবেশকারীরা এই নির্দেশ না মেনে উল্টো বিএসএফ সৈন্যদের উপর গুলি চালায়। আত্মরক্ষার জন্য বিএসএফ সৈন্যরা পাল্টা গুলি চালালে ঐই পাঁচজন মারা যায়। ”

তাদের কাছ থেকে ৯ কেজি হেরোইন সহ নয়টি ব্যাগ ও এসবের মধ্যে একটি একে-৪৭ রাইফেল, দুটি ম্যাগাজিন এবং ২৭ রাউন্ড গুলি, চারটি ৯ এমএম বেরেটা পিস্তল, সাতটি ম্যাগাজিন এবং ১০৯টি লাইভ রাউন্ড, দুটি মোবাইল ফোন এবং ৬১০ টাকা উদ্ধারের বিষয়টিও নিশ্চিত করেন তিনি।

বিএসএফ কর্মকর্তারা জানান, ঘটনার পরে ওই অঞ্চলে অস্থিরতা তৈরি হওয়াতে নিরাপত্তার জন্যে বাড়ানো হয়েছে টহল। বিএসএফ কর্তৃক তদের মাদক কারবারি বলে জানালেও এ ব্যাপারে নিরব পাকিস্তান।

বিশেষ প্রতিনিধি/ ভারত।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *