জাতীয়সকল সংবাদ

পহেলা সেপ্টেম্বর তদন্ত কমিটির মুখোমুখি হচ্ছেন ওসি প্রদীপ।

পহেলা সেপ্টেম্বর তদন্ত কমিটির মুখোমুখি হচ্ছেন ওসি প্রদীপ।
টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ। (সংগৃহীত)

রোববার (৩০ আগস্ট) চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মিজানুর রহমান সাংবাদিকদের জানান, প্রায় একমাস পর আগামী ১ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির মুখোমুখি হবেন টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

তিনি আরও বলেন, সোমবার তৃতীয় দফা রিমান্ডে নেওয়ার সময়সীমা শেষ হওয়ায় আমরা আশা করছি, আগামী ১ সেপ্টেম্বর ওসি প্রদীপের সাক্ষাৎকার গ্রহণ করা যাবে। আমাদের কর্ম পরিকল্পনা অনুযায়ী  তদন্তের কাজ প্রায় শেষ পর্যায়ে। শুধুমাত্র  আসামি প্রদীপ কুমার দাশের সঙ্গে সাক্ষাৎ না হওয়ায় তদন্ত প্রতিবেদন দাখিল করা যায়নি।

এবিষয়ে তিনি জানান, ওসি প্রদীপ ছাড়া অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার সঙ্গে সংশ্লিষ্ট সবার সাক্ষাৎকার গ্রহণ সম্পন্ন করা হয়েছে। তার কারণে তদন্ত প্রতিবেদন আটকে আছে। ওসি প্রদীপের সাক্ষাৎকার নেওয়ার জন্য একাধিকবার আদালতের কাছে সময় চাওয়া হলেও পর পর কয়েক দফা রিমান্ডের কারণে তার সাক্ষাৎকার নেওয়া সম্ভব হয়নি।

পহেলা সেপ্টেম্বর তদন্ত কমিটির মুখোমুখি হচ্ছেন ওসি প্রদীপ।
অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। (সংগৃহীত)

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে ‘গাড়ি তল্লাশিকে’ কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ঘটনার পর বাদী হয়ে টেকনাফ থানায় দুটি ও রামু থানায় একটি মামলা করে পুলিশ। এ মামলায় এখন পর্যন্ত সাত পুলিশ সদস্য, এপিবিএনের তিন সদস্য ও টেকনাফ পুলিশের করা মামলার তিন সাক্ষীসহ ১৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

বিবিএন / স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *