চট্টগ্রামসকল সংবাদ

পতেঙ্গা সমুদ্র সৈকতে পর্যটকদের উপচে পড়া ভিড়

পতেঙ্গা সমুদ্র সৈকতে পর্যটকদের উপচে পড়া ভিড়। পর্যটন শিল্পের আধার ক্ষেত্রে মিলছে আশার আলো। তবে এক্ষেত্রে স্বাস্থ্যবিধির নেই কোন ব্যবস্থা কিংবা উদ্যোগ। এদিকে টুরিস্ট পুলিশ বলছে, পর্যটকদের বারবার স্বাস্থ্যবিধি নিয়ে তাগিদ দিলেও কেউ শুনছেন তো শুনছেন না। উল্টো পর্যটকদের ভীর বেড়ে যাওয়ায় বাড়তি নিরাপত্তা দিতে হচ্ছে টুরিস্ট পুলিশের।

পতেঙ্গা সমুদ্র সৈকতে পর্যটকদের উপচে পড়া ভিড়

চট্টগ্রামের পতেঙ্গা পর্যটন কেন্দ্রের টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক শিমুল কে জিজ্ঞেস করলে তিনি বলেন, তারা মাইক দিয়ে পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিচ্ছেন। কিছু পর্যটক শুনছেন আবার কিছু পর্যটক শুনছেন না। এদিকে অতিরিক্ত পর্যটক বেড়ে যাওয়ায় নিরাপত্তা ব্যবস্থা আরো বেশি জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

করোনার মহামারীতে দীর্ঘ লকডাউন এর পরে মানুষ একটু সৌন্দর্য উপভোগ করতে ছুটে আসেন পতেঙ্গা সমুদ্র সৈকতে। এক নারী পর্যটক কে জিজ্ঞেস করা হলে, তিনি বলেন তিনি ঢাকা থেকে এসেছেন বিয়ের পরে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত লোভনীয় সৌন্দর্য দেখার জন্য।

নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি পতেঙ্গা সমুদ্র সৈকত। চট্টগ্রাম নগরীর কোলাহল পেরিয়ে ঠিক ১৪ কিলোমিটার দূরে চোখে পড়বে উত্তাল জলরাশির বঙ্গোপসাগর। সৈকতের নৈসর্গিক সৌন্দর্য ও বন্দরের কর্মব্যস্ততার সাথে বিশাল সমুদ্রের সঙ্গে কর্ণফুলী নদীর মিলন মেলা ও সাগর পারের বাতাসের ছোঁয়া মলিন অনুভূতি সৃষ্টি করে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত। যখন কোন পর্যটক চট্টগ্রামে বেড়াতে আসেন তাদের পতেঙ্গা সমুদ্র সৈকত না দেখে যাওয়া হয়না।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *