বাণিজ্যজাতীয়

আবার বাড়লো সোনার দাম…

আবার বাড়লো সোনার দাম...
প্রতীকী চিত্র।

দেশের বাজারে সব ধরনের সোনার দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বেড়েছে। ২২ ক্যারেটের ভরি প্রতি সর্বোচ্চ দাম পড়বে ৭৪ হাজার ৮ টাকা। এছাড়া অপরিবর্তিত রয়েছে রুপার দাম। আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে নতুন দাম কার্যকর হবে।

বুধবার (০৯ সেপ্টেম্বর) বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়ানোর খবর গণমাধ্যমে জানানো হয়েছে। সবশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল চলতি বছরের ২১ আগস্ট।

বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) নতুন মুল্য তালিকা অনুযায়ী,১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬২ হাজার ১১০ টাকা। বর্তমান দাম রয়েছে ৬০ হাজার ৩৬১ টাকা। ভরিতে বেড়েছে ১ হাজার ৭৪৯ টাকা। একই ভাবে ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭০ হাজার ৮৫৮ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৬৯ হাজার ১০৯ টাকা। দাম বেড়েছে ১ হাজার ৭৪৯ টাকা।

উক্ত মুল্য তালিকায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৮ টাকা। বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণের বাজার দর ছিল ৭২ হাজার ২৫৮ টাকা। ভরিতে দাম বেড়েছে ১ হাজার ৭৫০ টাকা।

এ ব্যাপারে বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

এছাড়া উল্লেখ্য, সনাতন পদ্ধতিতেও স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকা। সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম স্বর্ণের দাম বুধবার পর্যন্ত ছিল ৫০ হাজার ৩৮ টাকা। অর্থাৎ দাম বেড়েছে ১ হাজার ৭৫০ টাকা।

ওয়াইএইচ / বিবিএন।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *