বিনোদনসকল সংবাদ

জামিন না পেয়ে জেলেই থাকছেন রিয়া

আজ শুক্রবার (১১ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সেশন কোর্ট জানিয়ে দিল রিয়া চক্রবর্তী, শৌভিক চক্রবর্তী, আবদুল বাসিত, জায়েদ ভিলাট্রা, দীপেশ সাওয়ান্ত ও স্যামুয়েল মিরান্ডার জামিনের আবেদন খারিজ। তবে ঠিক কি কারণে এই আবেদন খারিজ হয়েছে তা নিয়ে কোনো মন্তব্য করেনি আদালত। ফলে বাইকুল্লা জেলেই থাকতে হচ্ছে প্রয়াত অভিনেতার প্রেমিকা রিয়াকে।

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলার সঙ্গে জড়িত মাদককাণ্ডে এনসিবির হাতে গ্রেফতার রিয়া চক্রবর্তী সহ বাকি ৬ জনের জামিনের আবেদন খারিজ করলো সেশন কোর্ট।

জামিন না পেয়ে জেলেই থাকছেন রিয়া
রিয়া ও সুশান্ত

এর আগে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিশেষ এডিপিএস আদালতে জামিনের আবেদনের শুনানি হয়েছিল রিয়া সহ বাকি ছয়জনের। সেই রায় সংরক্ষিত রেখেছিল আদালত।

জানা গিয়েছে, সেশন কোর্টে জামিনের আবেদন খারিজ হওয়ায় মুম্বাই হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন রিয়ার আইনজীবী সতীশ মানশিন্ডে। উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বাকি চার অভিযুক্তের আইনজীবীও। মানশিন্ডের কথায়, ‘রায়ের কপি হাতে পেলেই আগামী সপ্তাহে মুম্বাই হাইকোর্টের সামনে ফের জামিনের আবেদন করব।’

গেল সপ্তাহের মঙ্গলবার সুশান্ত মামলার মূল অভিযুক্ত রিয়া চক্রবর্তীকে এনডিপিএস আইনের আওতায় ৮ (সি), ২০ (বি), ২৭ (এ), ২৮ এবং ২৯ নম্বর ধারায় গ্রেফতার করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। এদিন জামিনের আবেদনে সতীশ মানেশিন্ডে জানান, তার মক্কেল ‘নির্দোষ’ এবং রিয়াকে এই মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। তিনি এও বলেন, উনি কোনওরকম অপরাধ করেননি।

অন্যদিকে জামিনের আবেদনে রিয়ার বক্তব্য, এনসিবির তরফে অপরাধমূলক স্বীকারোক্তি দেওয়ার জন্য তাকে জোর করা হয়েছিল। পাশাপাশি ৮ সেপ্টেম্বর দাখিল করা নিজের জামিনের আবেদনে আনুষ্ঠানিকভাবে এই ধরনের সমস্ত অপরাধমূলক স্বীকৃতি প্রত্যাহার করে নেন আবেদনকারী রিয়া চক্রবর্তী।

কিন্তু আদালতে রিয়াসহ গ্রেফতার বাকি ৬ জনের জামিনের বিরোধীতা করে এনসিবি। সংস্থাটির তরফে বলা হয়, ‘এরা অত্যন্ত প্রভাবশালী, তারা বাইরে এলে তদন্ত ব্যাহত হবে।’

তাই নায়িকার বিরুদ্ধে এনডিপিএস আইনের ২৭ (এ) ধারা যুক্ত করা হয়েছে। এই ধারায় দোষ প্রমাণ হলে কমপক্ষে ১০ বছর এবং সর্বাধিক ২০ বছর পর্যন্ত সাজা হতে পারে ২৮ বছর বয়সী এই অভিনেত্রীর।

স্টাফ রিপোর্টার/বে অব বেঙ্গল নিউজ

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *