জাতীয়সকল সংবাদ

মিল মালিকদের কাছে ২৭ টাকায় ধান, ৪০ টাকায় চাল কিনবে সরকার

চলতি বোরো মৌসুমে অভ্যন্তরীণ বাজার থেকে মিল মালিকদের কাছ থেকে সাড়ে ১১ লাখ টন সেদ্ধ ও আতপ চাল এবং সাড়ে ৬ লাখ টন ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার-জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
মিল মালিকদের কাছে ২৭ টাকায় ধান, ৪০ টাকায় চাল কিনবে সরকার-
মিল মালিকদের কাছে ২৭ টাকায় ধান, ৪০ টাকায় চাল কিনবে সরকার

আজ সোমবার (২৬ এপ্রিল) আসন্ন বোরো সংগ্রহ কর্মসূচি উপলক্ষে সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত হওয়া ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এই মৌসুমে ৪০ টাকা কেজি দরে ১০ লাখ টন সেদ্ধ চাল, ৩৯ টাকা কেজি দরে দেড় লাখ টন আতপ চাল এবং কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে মিল মালিকদের কাছে ২৭ টাকায় ধান, ৪০ টাকায় চাল কিনবে সরকার জানিয়ে মন্ত্রী আরো বলেন আগামী ২৮ এপ্রিল থেকে ধান এবং ৭ মে থেকে চাল সংগ্রহের কাজ শুরু হবে বলেও জানান সাধন চন্দ্র মজুমদার।

তিনি আরো জানান, ‘গত ২২ এপ্রিল খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। কতগুলো সিদ্ধান্ত অসম্পূর্ণ ও নীতিগত সমস্যা থাকায় সেদিন সংবাদ সম্মেলন করা সম্ভব হয়নি। বোরোতে কৃষকে ন্যায্যমূল্য দেয়ার চিন্তা করে এই সিদ্ধান্ত হয়েছে এবং সেই সিদ্ধান্তে প্রধানমন্ত্রী অনুমোদনও দিয়েছেন।’

খাদ্যমন্ত্রী বলেন, ‘গত বছর বোরো মৌসুমে ২৬ টাকা কেজি দরে ধান, ৩৬ টাকা কেজি দরে সিদ্ধ চাল ও ৩৫ টাকা কেজি দরে আতপ চাল কিনেছিলো সরকার। ‘

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ