শিক্ষাঙ্গণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য কে ছাত্রলীগের ফুলেল শুভেচ্ছা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্যের দায়িত্ব পেয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক বেণু কুমার দে। এ উপলক্ষে তাকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।

আজ ৬ মে বৃহস্পতিবার তিনি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এর দায়িত্ব গ্রহণ করেছেন।

বুধবার (৫ মে) এক প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির অনুমোদনে আগামী চার বছরের জন্য অধ্যাপক বেণুকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) করা হয়েছে বলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান জানিয়েছেন।

তিনি বলেন, অধ্যাপক বেণু কুমার দেকে চার বছরের জন্য এই দায়িত্ব দিয়েছে। বৃহস্পতিবার তিনি দায়িত্ব গ্রহণ করেছেন।

দ্বায়িত্ব গ্রহণের পর পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারন সম্পাদক ইকবাল হোসেন টিপুর নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা উপ-উপাচার্যকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন এবং বেণু কুমার দে কে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

১৯৮৪ সালের ২৯ অগাস্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে যোগ দেন বেণু কুমার দে।

রসায়ন বিভাগের সভাপতির দায়িত্বও পালন করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক এই সভাপতি।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১৪ (১) ধারা অনুসারে রসায়ন বিভাগের অধ্যাপক বেনু কুমার দে কে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) পদে পাঁচটি শর্তে নিয়োগ দেয়া হলো। ’ শর্তসমূহ: উপ উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ সম্পন্ন করবেন। উপ উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

বে অব বেঙ্গল নিউজ / BAY OF BENGAL NEWS

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ