সকল সংবাদ

চট্টগ্রামে শেকল বেঁধে নির্যাতনের পর মিথ্যা অপবাদে এলাকা ছাড়ানোর অভিযোগ

চট্টগ্রামের সাতকানিয়ায় নিজের ব্রিকফিল্ডে শেকল বেঁধে পিটিয়ে নির্যাতন। এরপর দায় থেকে বাঁচতে উল্টো ভুক্তভোগীর বিরুদ্ধে দেওয়া হয় অসামাজিক কাজে জড়িত থাকার অভিযোগ। জোর করে ছাড়ানো হয় এলাকা।

চট্টগ্রামে শেকল বেঁধে নির্যাতনের পর মিথ্যা অপবাদে এলাকা
প্রতীকী চিত্র।

এমন চাঞ্চল্যকর ঘটনায় হতবাক অনেকেই। এই কাজে জড়িত থাকার অভিযোগ রয়েছে এওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মানিকের বিরুদ্ধে।

বিষয়টি নিয়ে আদালতে মামলার পর তদন্তে নেমেছে পুলিশ।

শেকল দিয়ে বেঁধে একজনকে পেটাচ্ছেন সাতকানিয়া এওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক। ঘটনাস্থল চেয়ারম্যানের মালিকানাধীন কেবিএন ব্রিকফিল্ডের কার্যালয়। 21 সেপ্টেম্বর এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটে বলে জানা যায়।

মারধরের শিকার ব্রিকফিল্ডের সাবেক ম্যানেজার শহিদুল্লাহ। সেখান থেকে পালিয়ে এসে সম্প্রতি আদালতে মামলা করেন তিনি। এরপরে প্রকাশ্যে আসে ঘটনাটি।

শহীদের অভিযোগ, নানা অনিয়মের তথ্য জেনে যাওয়ায় তার উপর এমন অমানবিক নির্যাতন চালান চেয়ারম্যান মানিক।

নির্যাতনের শিকার শহীদুল্লাহ গণমাধ্যমকে বলেন, বিভিন্ন ধরনের অস্ত্র রয়েছে উনার কাছে। তিনি বিভিন্ন সময় নারী নিয়ে ব্রিকফিল্ডে রাত কাটায়। এছাড়া চেয়ারম্যানের অবৈধ বালি এবং পাহাড় কাটার ব্যবসা ও রয়েছে। এসব কথা আমি আমার এক বন্ধুর কাছে বলেছিলাম। বন্ধুর কাছ থেকে এই কথাগুলো জানতে পারেন চেয়ারম্যান মানিক। তার জের ধরে আমাকে করা হয় এমন অমানবিক নির্যাতন।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ভিন্ন এক গল্প হাজির করেন অভিযুক্ত চেয়ারম্যান। দাবি করেন তিনি শহীদ কে নয় বাবার সাথে বেয়াদবি করায় মারধর করেছেন তারই চাচাতো ভাই হামিদকে। এবং তার সাথে সুর মেলান হামিদ ও।

অথচ ভিডিও ফুটেজের নির্যাতিত ব্যক্তির সাথে মিল নেই হামিদের। মিল নেই পোশাকেও।

এছাড়া চেয়ারম্যানের দাবি শহীদের নিপিরণের শিকার এক নারী। লোকজন শহীদকে সেখানে আটকে রাখলে চেয়ারম্যান ই তাকে ছাড়িয়ে আনেন বলে জানান চেয়ারম্যান মানিক। চেয়ারম্যানের কথার সাথে সহমত প্রকাশ করেন বৃদ্ধা ওই নারী ও।

তবে দুজন মানুষ একই দাবি করলে ও ঘটনার কিছুই জানেন না আশপাশের লোকজন। আশপাশের কিছু লোকজন গণমাধ্যমকে ব্যাপারে বলেন তারা তো কিছুই জানেন না।

ওয়াইএইচ / বে অব বেঙ্গল নিউজ।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ