রাজনীতিচট্টগ্রামসকল সংবাদ

চট্টগ্রামের প্যারেড ময়দান উন্মুক্ত করে দিতে বললেন চসিক প্রশাসক সুজন…

চট্টগ্রামের প্যারেড ময়দান উন্মুক্ত করে দিতে বললেন চসিক প্রশাসক সুজন...
প্যারেড ময়দান পরিদর্শনকালে চসিক প্রশাসক সুজন।

নগরীর খেলাধুলা চর্চার অন্যতম প্রধান কেন্দ্র চকবাজারের প্যারেড ময়দান। মাঠে চলাচলের পথ এতদিন বন্ধ থাকলেও তা উন্মুক্ত করে দিতে বললেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন।

শনিবার (২৯ আগস্ট) বিকেলে চকবাজার প্যারেড ময়দান পরিদর্শন করেন চসিক প্রশাসক সুজন। এসময় মাঠের দুরবস্থা সরেজমিন পর্যবেক্ষণ করেন। তিনি তাৎক্ষণিক চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ মুজিবুল হক চৌধুরীর সঙ্গে ফোনে আলাপ করে মাঠে চলাচলের পথটি উন্মুক্ত এবং মাঠটি খেলাধুলার উপযোগী করার জন্য জরুরি ভিত্তিতে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

আলাপকালে অধ্যক্ষ প্রশাসককে প্যারেড মাঠটি আবার খেলাধুলার উপযোগী করে গড়ে তুলতে যা যা করা প্রয়োজন সেই ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়ে রবিবারের (৩০ আগস্ট) মধ্যে চলাচলের পথটি উন্মুক্ত করবেন বলে জানান।

চসিক প্রশাসক সুজন বলেন, “বর্তমান করোনাকালে কিছু সময়ের জন্য চকবাজার কাঁচাবাজারটি প্যারেড মাঠে স্থানান্তরের ফলে অনেক অস্থায়ী স্থাপনা নির্মাণ করায় মাঠটি খানাখন্দে ভরে গেছে এবং ময়লা-আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। এতে খেলাধুলা চর্চায় প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে এবং পুরো এলাকাটিতে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়েছে যা জনদুর্ভোগ বাড়িয়েছে।”

এছাড়া প্রশাসক খোরশেদ আলম সুজন চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগকে ২৪ ঘণ্টার মধ্যে মাঠের সব ধরনের আবর্জনা পরিষ্কার ও অস্থায়ী স্থাপনা সরিয়ে ফেলার নির্দেশনা দেন।

এসময় তিনি খেলতে আসা উপস্থিত খেলোয়াড়দের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের কথাও মনোযোগ দিয়ে শোনেন। এছাড়া তাদেরকে মাঠের পরিচ্ছন্নতার ব্যাপারেও আস্বস্ত করেন তিনি।

বিবিএন / স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *