চট্টগ্রামসকল সংবাদ

চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে ভিবিডি চট্টগ্রামের পরিচ্ছন্নতা অভিযান…

চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে ভিবিডি চট্টগ্রামের পরিচ্ছন্নতা অভিযান...

ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) চট্টগ্রাম জেলার সদস্যরা নগরীর কাজির দেউড়ির আউটার স্টেডিয়াম মাঠটি পরিষ্কার করার জন্য এবং একে মানুষের ব্যবহারের উপযোগী করে তোলার জন্য একটি উদ্যোগ নিয়েছেন। যেখানে ভিবিডির ১০০ জনের চেয়েও বেশি স্বেচ্ছাসেবক স্বাস্থ্যবিধি মেনে কাজ করেছেন।

নগরীর এই মাঠটি মানুষ পার্ক হিসেবে ব্যবহার করে। যুবকরা এখানে খেলাধুলা করে, অনেকেই মুক্ত বাতাসে একটু সময় কাটাতে এখানে আসে। এমনকি প্রাণী ও পাখিরাও এটি বিশ্রামের জন্য ব্যবহার করে থাকে। কিন্তু ময়লা-আবর্জনা ও প্লাস্টিকের জঞ্জালগুলোর কারনে এই মাঠটি স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে এবং মানুষ এখানে আসা বন্ধ করে দিয়েছে। এসব উপলব্দি করেই ভিবিডি চট্টগ্রাম এই পরিকল্পনাটি হাতে নিয়েছে। উক্ত অভিযানটি সামগ্রিক দিক দেখাশুনা করার জন্য ভিবিডি চট্টগ্রাম জেলা বোর্ডের সাধারণ সম্পাদক গোলাম ইসহাক, ট্রেজেরার সুজয় বড়ুয়া, মানবসম্পদ কর্মকর্তা আকিব রহমান ও জনসংযোগ কর্মকর্তা মোদ্দাচ্ছির হোসাইন ছিলেন।

উল্লেখ্য ভিবিডি চট্টগ্রামের কমিটি সদস্য জিনান, রাজু ও পারমিতা এ অভিযানের প্রজেক্ট লিডার হিসেবে কাজ করেন।ভিবিডি চট্টগ্রামের সভাপতি কাউসার হোসেন বলেন, এটি তাদের প্রথম পর্ব ছিলো। তারা মাঠটিকে আগামী ৪মাস পরিস্কার রাখার দায়িত্ব নিয়েছে। যাতে করে তাদের কার্যক্রম দেখে মানুষ সচেতন হয়ে উঠে এবং জায়গাটি পরিস্কার রাখার চেষ্টা করে। সর্বোপরি মানুষ যেনো মুক্ত বাতাসে একটু সময় কাটাতে এখানে আসতে পারে।

নিজস্ব প্রতিবেদক/বিবিএন

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *