জাতীয়চট্টগ্রামসকল সংবাদ

কুতুবদিয়া দ্বীপে শেখ হাসিনার উপহার হিসেবে একটি ঘর পাচ্ছেন গৃহহীন মোঃ কামাল হোসেন

কক্সবাজারঃ কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের দক্ষিণ মগডেইল গ্রামের মোঃ কামাল হোসেন। পিতাঃ মৃত অলি আহমেদ, বয়সঃ ৪৭। জন্মের কয়েক বছর পরে বিরল এক রোগে এক পা কেটে ফেলে দিতে হয় তার, অন্য পায়েও বল নেই বললেই চলে। তিন ছেলে ও এক মেয়ে নিয়ে অতি করুণভাবে দিনাতিপাত করছেন। কোন কাজ করতে পারেন না, ছিল না কোন মাথা গোজার ঠাই।

কুতুবদিয়া দ্বীপে শেখ হাসিনার উপহার হিসেবে একটি ঘর পাচ্ছেন গৃহহীন মোঃ কামাল হোসেন
কুতুবদিয়া দ্বীপে শেখ হাসিনার উপহার হিসেবে একটি ঘর পাচ্ছেন গৃহহীন মোঃ কামাল হোসেন

গত রবিবার তাকে ঘর দেখানো হয়। উপজেলা প্রশাসন, কুতুবদিয়ার ঐকান্তিক প্রচেষ্টা ও জেলা প্রশাসন, কক্সবাজার এর সার্বিক তত্ত্বাবধানে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে একটি ঘর পাচ্ছেন।

কক্সবাজার জেলা প্রশাসন জানায়, মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের জন্য কামাল হোসেন যে দোয়া ও ভালোবাসা জানিয়েছেন সেটিই তাদের সবচেয়ে বড় প্রাপ্তি। কষ্টের এই জীবনে আজ তার মুখে হাসি ফুটেছে, চোখ বেয়ে ঝরছে আনন্দাশ্রু। মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবেনা – মাননীয় প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নে জেলা প্রশাসন, কক্সবাজার বদ্ধপরিকর।

উল্লেখ্য এর আগে, মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে প্রথম পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ কার্যক্রম শুরু

• ‘ক’ ও ‘খ’ দুই ক্যাটাগরিতে সর্বমোট ৮ লাখ ৮৫ হাজার ৬২২ পরিবারকে ঘর নির্মাণ করে দেবে সরকার।
• ঢাকা, রংপুর, বরিশাল বিভাগে ২৪ হাজার ৫৩৮টি পরিবারকে ঘর নির্মাণ করে দিবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্প।
• রাজশাহী, সিলেট ও খুলনা বিভাগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ কর্মসূচির আওতায় ২০ হাজার ৩৭৩টি পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হবে।
• চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম-২য় পর্যায় (সিভিআরপি) প্রকল্পের আওতায় ১৪ হাজার ৮৯২টি পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হবে।

আর সি/বে অব বেঙ্গল নিউজ ডটকম

বে অব বেঙ্গল নিউজ /BAY OF BENGAL NEWS

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ