ক্রিকেট

অবশেষে জয়ের দেখা পেলো সাকিবের কলকাতা নাইট রাইডার্স

টানা ৫ ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে সাকিবের কলকাতা নাইট রাইডার্স। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২১তম এবং নিজেদের ষষ্ঠ ম্যাচে পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারিয়েছে তারা। এই জয়ের ফলে পয়েন্ট তালিকার শেষ থেকে পঞ্চম স্থানে উঠে এসেছে শাহরুখ খানের দল।
অবশেষে জয়ের দেখা পেলো সাকিবের কলকাতা নাইট রাইডার্স
অবশেষে জয়ের দেখা পেলো সাকিবের কলকাতা নাইট রাইডার্স

প্রথমেই টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১২৩ রান সংগ্রহ করে পাঞ্জাব। ১২৪ রানের লক্ষ্য ৫ উইকেট হারিয়ে ২০ বল বাকি থাকতেই টপকে যায় মরগানের দল। যদিও শুরুতে কলকাতা ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়ে ১৭ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা।

শুভমান গিল ৯ রান করলেও নিতিশ রানা এবং শুভমান গিল ডাগ মেরেআউট হয়েছেন। এরপর দলকে জয়ে পৌছানোর জন্য ৬৬ রানের জুটি গড়েন অধিনায়ক মরগান এবং রাহুল ত্রিপাঠি। মূলত এই দুজনের ব্যাটেই শুরুর ধাক্কা সামলে ওঠে কলকাতা। ৩২ বলে ৪১ রান করে ত্রিপাঠি ফিরে গেলেও দলকে জিতিয়েই মাঠ ছাড়েন মরগান।

৪০ বলে ৪৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন কলকাতার অধিনায়ক। ১০ রান করে ফিরে যান আন্দ্রে রাসেল।পরবর্তীতে দিনেশ কার্তিক ১২ রান করে মরগানের সঙ্গে অপরাজিত থাকেন।

ম্যাচের শুরুতে টসে হেরে ব্যাট করতে নেমে ৩৬ রানে রাহুলের উইকেট হারায় পাঞ্জাব। ২০ বলে ১৯ রান করে প্যাট কামিন্সের বলে আউট হন পাঞ্জাব অধিনায়ক। এর ২ রান পরই আউট হয়ে যান ক্রিস গেইল,শিভাম মাভির বলে কোন রান যোগ করার আগেই আউট হন ইউনিভার্স বস। ৪২ রানের মাথায় আউট হয়ে যান দিপক হুডাও। এই ডানহাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে মাত্র ১ রান। এরপর মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ইনিংস মেরামতের দায়িত্ব নেন নিকোলাস পুরাণ।

সুনিল নারিনের স্পিন ঘূর্নিতে আগারওয়াল আউট হন ৩৪ বলে ৩১ রান করে। মইসেস হেনরিকসও ২ রানের বেশি করতে পারেননি। তাকেও ফিরিয়েছেন নারিন। ১৯ বলে ১৯ রান করা পুরাণ ও আউট হন এর ৪ রান পরেই।


ফলে ৭৯ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পরে পাঞ্জাব।শেষ পর্যায়ে ৮ নম্বরে নেমে ক্রিস জর্ডান কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। যদিও তিনি ১৮ বলে ৩০ রানের বেশি করতে পারেননি। শাহরুখ খানের ব্যাট এসেছে ১৩ রান।

এই দুজনকেই আউট করে ডানহাতি পেসার প্রসিদ্ধ কৃষ্ঞা। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ১২৩ রান সংগ্রহ করে পাঞ্জাব। কলকাতা নাইট রাইডার্স এর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন কৃষ্ঞা। আর ২ টি করে উইকেট শিকার করেন কামিন্স ও নারিন।
বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ