জাতীয়সকল সংবাদ

করোনা ভ্যাকসিন যেখানে ভালো পাওয়া যাবে, সেখান থেকে নেওয়া হবে দ্রুত সময়ের মধ্যেঃ শেখ হাসিনা…

করোনা ভ্যাকসিন যেখানে ভালো পাওয়া যাবে, সেখান থেকে নেওয়া হবে দ্রুত সময়ের মধ্যে বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া তিনি বলেছেন, করোনা ভাইরাস ভ্যাকসিনের জন্য টাকা বরাদ্দ দেওয়া আছে।

করোনা ভ্যাকসিন যেখানে ভালো পাওয়া যাবে, সেখান থেকে নেওয়া হবে দ্রুত সময়ের মধ্যেঃ শেখ হাসিনা...
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (সংগৃহীত)

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী ও সংসদ নেত্রী শেখ হাসিনা এ কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ দিনের অধিবেশন শুরু হয়।

সংসদে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই করোনা মোকাবিলায় মিলিতভাবে যে প্রচেষ্টা আমরা চালিয়েছি, এজন্যই আমরা মৃত্যুহার নিয়ন্ত্রণ করতে পেরেছি। আমরা কিন্তু খরচের দিকে তাকাইনি। চিকিৎসাসেবা যাতে দিতে পারি, সেই ব্যবস্থা, যা যা প্রয়োজন আমরা সেটা সংগ্রহ করা এবং দেওয়ার চেষ্টা করেছি। যেখানে যেখানে হাসপাতাল করা দরকার, চিকিৎসা, কোয়ারেন্টিনের ব্যবস্থা, সবই করেছি। সেজন্য পানির মতো টাকা খরচ হয়েছে।

তিনি আরো বলেন, এ ধরনের কাজ করতে গেলে কেউ খুঁটে খুঁটে দুর্নীতি দেখতে পারেন। সামনে মহাদুর্যোগ, সেটা মোকাবিলা করতে গেলে টাকা পয়সা কত যাবে, সেটা বিবেচ্য ছিল না। বিবেচ্য ছিল মানুষকে বাঁচানো। আমরা সেই ব্যবস্থা নিয়েছি বলেই আজকে আমরা অনেককে রক্ষা করতে পেরেছি, অনেকটা নিয়ন্ত্রণ করতে পেরেছি। এখনও পৃথিবীর অনেক দেশ, উন্নত দেশগুলো হুমকির মুখে। আমরা যদি তুলনা করি, আমাদের দেশে যে ঘনবসতি, যে সংখ্যা, সেখানে এ কাজগুলো করা অনেক কঠিন ছিল, যা উন্নত দেশেও হয় না, সেটা মাথায় রাখতে হবে। প্রচেষ্টা আমাদের অব্যাহত আছে। ভ্যাকসিনের ব্যাপারে অনেক দেশ গবেষণা করছে। আমরা সব দেশেই আবেদন দিয়ে রেখেছি, টাকা বরাদ্দ দিয়ে রেখেছি। যেখান থেকে ভালো পাওয়া যায়, আমরা সেটা নেব এবং দেশকে করোনামুক্ত করব।

এছাড়া করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় পানির মতো টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওয়াইএইচ / বিবিএন।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *