চট্টগ্রামরাজনীতিসকল সংবাদ

এম এ মান্নানের জীবনাদর্শ থেকে নেতাকর্মীদেরকে শিক্ষা নিতে হবেঃ আ জ ম নাছির উদ্দীন

এম এ মান্নানের জীবনাদর্শ থেকে নেতাকর্মীদেরকে শিক্ষা নিতে হবেঃ আ জ ম নাছির উদ্দীন

মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ লিবারেশন ফ্রন্টের পূর্বাঞ্চলীয় জোনের কমান্ডার বঙ্গবন্ধু সরকারের মন্ত্রী মরহুম এম এ মান্নানের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, এম.এ. মান্নান একজন নির্লোভ ও নিরহংকারী রাজনীতিক ছিলেন। এম.এ. মান্নানকে খুব কাছ থেকে দেখেছি রাজনীতিতে তিনি সুদক্ষ কর্মী গঠনে সর্বদা নিজেকে নিয়োজিত রাখতেন। যে কোনো সংকটে নেতাকর্মীদের সংগঠিত করার গুণ ছিল তার। আওয়ামী লীগ নেতাকর্মীদেরকে এম এ মান্নানের জীবনাদর্শ থেকে শিক্ষা নিতে হবে।

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) দামপাড়া বাগমনিরামস্থ মরহুমের কবরস্থান প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি একথা বলেন।
সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, এম.এ. মান্নান একজন শুদ্ধাচারী রাজনৈতিক ছিলেন। তিনি ছিলেন রাজনীতিতে সৃজনশীল কর্মী সৃষ্টির কারিগর। তাঁর আদর্শিক দায়বদ্ধতা আমাদেরকে প্রকৃত রাজনীতি হিসেবে গড়ে ওঠার প্রেরণা যুগিয়েছে। এম.এ. মান্নানের মত ত্যাগী নেতার আজ অনেক অভাব।

এম এ মান্নানের জীবনাদর্শ থেকে নেতাকর্মীদেরকে শিক্ষা নিতে হবেঃ আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী, এম.এ. রশিদ, বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দীন।
সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. সুনীল কুমার সরকার, চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শফর আলী, শেখ মোহাম্মদ ইসহাক, মহানগর আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সৈয়দ হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, মো: আবু তাহের, ডা: ফয়সাল ইকবাল চৌধুরী, হাজী শহীদুল আলম,বেলাল আহমদসহ নগর আওয়ামী লীগ ও বিভিন্ন ওয়ার্ড,থানা আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আরসি/ বে অব বেঙ্গল নিউজ

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *