সকল সংবাদরাজনীতি

আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি হতে যাচ্ছে শনিবার…

আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি হতে যাচ্ছে শনিবার...
আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি হতে যাচ্ছে শনিবার

আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি হতে যাচ্ছে শনিবার

আজ শুক্রবার ১৩ নভেম্বর সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমরা আমাদের সহযোগী সংগঠনের কমিটিগুলো এর মধ্যে দিয়ে দিয়েছি। বাকি ছিল শুধু যুবলীগ। শনিবার বিকেলে আমরা যুবলীগের কমিটি দিয়ে দেব এবং আগামী সপ্তাহে আমরা আমাদের কেন্দ্রীয় উপকমিটিগুলো দিয়ে দেবো। নেত্রী আমাদের সেই নির্দেশ দিয়েছেন।

দলের ২১তম কাউন্সিলের পর থেকেই আওয়ামী লীগের বিভিন্ন কেন্দ্রীয় উপকমিটি গঠনের প্রক্রিয়াও এতদিনে সম্পন্ন করা যায়নি। তবে সেই প্রক্রিয়াও প্রায় শেষ হয়েছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

উপকমিটিগুলোর বিষয়ে তিনি বলেন, কয়েকটি উপকমিটির চেয়ারম্যান নির্ধারণের কাজ বাকি ছিল। চারজন অলরেডি হয়ে গেছে। কমিটিগুলো বেশিরভাগ জমা হয়েছে। দুই-তিনটা বাকি আছে। এগলো আমরা আগামী সপ্তাহে দিয়ে দেবো।

এছাড়া দলের বিভিন্ন ইউনিটের সম্মেলনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে যেসব স্থানে সম্মেলন হয়নি সেসব সম্মেলন করার উদ্যোগ নেওয়া হয়েছে। যেসব স্থানে সম্মেলন হয়ে গেছে, সেসব স্থানের কমিটিগুলোর বিষয়ে আমাদের বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতারা খোঁজখবর নিচ্ছেন। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ বাকি আছে। এগুলোও খুব তাড়াতাড়ি হয়ে যাবে। শিগগিরই আমরা এসব কমিটিও দিয়ে দেবো।

এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, উপদফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য শাহাবুদ্দিন ফরাজী আনোয়ার হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ ঢাকা-১৮ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য হাবিব হাসান প্রমুখ।

উল্লেখ্য, গত বছরের ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে তিন বছরের জন্য শেখ ফজলে শামস পরশকে সংগঠনের চেয়ারম্যান ও মাইনুল হোসেন খান নিখিলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।এই সম্মেলনের প্রায় একবছর পর পূর্ণাঙ্গ কমিটি পেতে যাচ্ছে আওয়ামী যুবলীগ।

এসি/বে অব বেঙ্গল নিউজ/স্টাফ রিপোর্টার।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ