সারাদেশে করোনাভাইরাসে ৭৭ জনের মৃত্যু

সারাদেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১ দিনে আরো মৃত্য হয়েছে ৭৭ জনের। সারাদেশে এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত হয়ে মোট ১১ হাজার ৩০৫ জনের মৃত্যু হয়েছে।
দেশে আজ করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু ১০১ জন
দেশে আজ করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু ১০১ জন

এদিকে, সারাদেশে এ সময় নতুন করে করোনাভাইরাস আক্রান্ত হিসেবে দুই হাজার ৯৫৫ জন রোগী শনাক্ত হয়েছে। ফলে সারাদেশে মোট করোনাভাইরাস রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত লাখ ৫৪ হাজার ৬১৪ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনামুক্ত হয়েছেন পাঁচ হাজার ৩৯২ জন। সারাদেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬ লাখ ৭২ হাজার ৩১৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৪২৭ জনের। নমুনা পরীক্ষা করা হয়েছে আটাশ হাজার ২০৬টি। শনাক্তের হার নমুনা পরীক্ষার তুলনায় ১০.৪৮ শতাংশ। সারাদেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এ পর্যন্ত চুয়ান্ন লাখ তেইশ হাজার ৭৩০টি। শনাক্তের হার মোট পরীক্ষার তুলনায় ১৩.৯১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু বরণ করা ৭৭ জনের মধ্যেই ৪৬ জন ঢাকা বিভাগের। এদিকে, ৯ জন চট্টগ্রামের, ৫ জন রাজশাহী বিভাগের, ৭ জন খুলনায়, বরিশাল বিভাগে ৫ জন,২ জন সিলেটে, ১ জন রংপুর এবং ময়মনসিংহে মারা গেছেন ২ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৭ জনের মাঝে পুরুষ ৪৩ জন এবং নারী ৩৪ জন। এদের মধ্যে বাসায় মারা গেছেন মাত্র ১ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা যাওয়া এগার হাজার ৩০৫ জনের মধ্যে আট হাজার ২৬৯ জন পুরুষ এবং তিন হাজার ৩৬ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া করোনা রোগীর মধ্যে বয়স ৬০ বছরের বেশি ৫২ জনেরই। এছাড়া ১২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের, তিনজনের বয়স ৪১ থেকে ৫০ বছর, ৮ জনের বয়স ৩১ থেকে ৪০ বছর এবং ২১ থেকে ৩০ বছরের ৩ জন রয়েছেন।

bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ