পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় যাবেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে শুরু থেকেই বেশ তোড়জোড় শুরু করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তৃণমূলকে হটিয়ে এবার সেখানে বিজেপির শাসন কায়েম করার জন্যে আদাজল খেয়ে নেমেছিলেন। ষষ্ঠ দফা নির্বাচনের সময় প্রচারণার কাজে তার আবারও পশ্চিমবঙ্গে সফর করার কথা ছিল। কিন্তু করোনার ভয়াবহ তাণ্ডবে পিছিয়ে গেলেন। শুক্রবারের পশ্চিমবঙ্গ সফর বাতিল করলেন তিনি।
পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় যাবেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় যাবেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

বৃহস্পতিবার ( ২২ এপ্রিল) এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, দেশের করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে একটি উচ্চপর্যায়ের বৈঠকে বসতে হবে। তাই শুক্রবার নির্বাচনী প্রচারণায় পশ্চিমবঙ্গে যাওয়া হবে না।

সংক্ষিপ্ত এই টুইটে অবশ্য তিনি পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারে আসার কথা ছিল, এমনটা উল্লেখ করেননি। তবে জানা গেছে, শুক্রবার পশ্চিমবঙ্গে বেশ কয়েকটি নির্বাচনী জনসভা করার কথা ছিল নরেন্দ্র মোদির।

ভারতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সব রাজনৈতিক দলই প্রচার সংক্ষিপ্ত করেছে।

প্রথমে সিপিএম প্রচারণা কাটছাঁট করে। এরপর সেই পথে হেঁটেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

করোনায় আক্রান্ত হওয়ার আগে পশ্চিমবঙ্গ সফর বাতিল করেছিলেন কংগ্রেসের নেতা রাহুল গান্ধীও।

কিন্তু বিজেপির মোদি-অমিত শাহ নির্বাচনী প্রচারণার সভা পুরো মাত্রায় চালিয়ে যাচ্ছিলেন। এ নিয়ে সমালোচনাও এসেছে বিভিন্ন পক্ষ থেকে। তবুও প্রচার সংক্ষিপ্ত করার কোনো লক্ষণ দেখা যায়নি বিজেপির মধ্যে।

এবার করল, কারণ যেখানে রাজ্যের সবকটি দলই প্রচারণা বন্ধ করে দিয়েছে, সেখানে বিজেপি একা কী করে প্রচারের মাঠে নামে? সেই প্রশ্ন।

বে অব বেঙ্গল নিউজ / Bay of bengal news