ময়মনসিংহের ত্রিশালে দ্বিতীয় দিনের মত চলছে সর্বাত্মক লকডাউন (ভিডিও সহ)

ময়মনসিংহের ত্রিশালে দ্বীতীয় দিনের মত চলছে সর্বাত্মক লকডাউন (ভিডিও সহ)
ময়মনসিংহঃ করোনা সংক্রমণ বেড়ে যাওয়াতে সারাদেশে লকডাউন চলছে,ময়মনসিংহের ত্রিশালেও চলছে লকডাউন,ত্রিশাল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রয়েছে কঠোর নির্দেশনা।উপজেলা প্রশাসনের তৎপরতা রয়েছে চোখে পড়ার মত। সহকারী কমিশনার (ভূমি)তরিকুল ইসলাম(তুষার)পৌরসভার মার্কেট ও অলি-গলি ঘুরে দেখছেন।করোনা ভাইরাস সংক্রমণের ২য় ঢেউ মোকাবেলায় সরকার লকডাউন ঘোষণা করে বিভিন্ন নির্দেশনা প্রদান করে প্রজ্ঞাপন জারি করেছে।

সে নির্দেশনার আলোকে আজ বৃহস্পতিবার(১৫ )তারিখ ত্রিশাল উপজেলার ত্রিশাল বাসস্ট্যান্ড বাজার এবং ত্রিশাল পৌরবাজারে মাস্ক পরিধান নিশ্চিতকরণ এবং লকডাউনের নির্দেশনা সঠিকভাবে প্রতিপালনে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ত্রিশাল কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় লকডাউন না মেনে দোকান খোলা রাখায় ৮ জন দোকানদারকে মোট ৮ টি মামলায় ১৭,৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় সাধারণ জনগণকে মাস্ক পরিধান করতে উদ্বুদ্ধ করা হয় এবং বিনামূল্যে জনগণের মাঝে মাস্ক বিতরণ করা হয়। ত্রিশাল থানা পুলিশ এর একটি চৌকস টিম মোবাইল কোর্টে সহায়তা প্রদান করেছে।সকলকে স্বাস্থ্যবিধি এবং লকডাউনের বিধিনিষেধ মেনে চলার জন্য অনুরোধ করা হয়।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিন চলছে।সকালে ত্রিশাল পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে লকডাউন বাস্তবায়ন করতে পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে।

ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার গুরুত্বপূর্ণ রাস্তায় জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করার জন্য চেকপোস্ট বসিয়েছে পুলিশ। এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়ার কারণ জিজ্ঞেস করা হচ্ছে।

দেশে করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের প্রেক্ষাপটে বুধবার থেকে কঠোর বিধিনিষধের ঘোষণা করে সরকার। কিন্তু এই বিধিনিষেধকে বলা হচ্ছে ‘সর্বাত্মক লকডাউন’। বুধবার ভোর ৬টা থেকে আগামী ২১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত এ বিধিনিষেধ কার্যকর থাকবে।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news