সাঁতারে সেরা বাংলাদেশ নৌবাহিনী

শেষ হলো বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস সাঁতার প্রতিযোগিতা।নৌবাহিনীর আধিপত্য বরাবরের মতোই।সাঁতারে যে তাদের ধারেকাছে কেউ নেই সেটায় প্রমাণ করে ৩৩টি স্বর্ণপদক।

মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে ডাইভিং,ওয়াটারপোলো এবং সাঁতার মিলিয়ে ৪২ ইভেন্ট অনুষ্ঠিত হয়। শীর্ষস্থানে থাকা নৌবাহিনী জিতেছে ৩৩টি স্বর্ণপদক।

সাঁতারে সেরা বাংলাদেশ নৌবাহিনী
সাঁতারে সেরা বাংলাদেশ নৌবাহিনী

দ্বিতীয় স্থানে থাকা সেনাবাহিনীর অর্জন ৯টি স্বর্ণপদক। আর বিকেএসপি ১ রুপা ও ৪ ব্রোঞ্জ নিয়ে দলগতভাবে তৃতীয় স্থানে।

আজ মঙ্গলবার (৬ এপ্রিল) সাঁতারের শেষদিনে ১০টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। এদিন ২০০ মিটার ব্যক্তিগত মিডলে ইভেন্টে একমাত্র রেকর্ড গড়েছেন নৌবাহিনীর কাজল মিয়া। এ নিয়ে বাংলাদেশ গেমস সাঁতারে ১১টি রেকর্ড হয়েছে।

ছেলেদের ২০০ মিটার ব্যক্তিগত মিডলে ইভেন্টে রেকর্ড করে সোনা জয়ে কাজল মিয়ার টাইমিং ছিল মাত্র ২ মিনিট ১৩.৪৯ সেকেন্ড। আগের রেকর্ড ছিল নৌবাহিনীর আরেক সাঁতারু আরিফুল ইসলামের। ২০১৯ সালে ২ মিনিট ১৪.৭৪ সেকেন্ডে রেকর্ড করেছিলেন আরিফুল।

রুপা জয়ে পুরনো রেকর্ড ভেঙেছেন সেনাবাহিনীর জুয়েল আহমেদ। তার টাইমিং ছিল ২ মিনিট ১৩.৮৬ সেকেন্ড। ব্রোঞ্জ জিতেছেন নৌবাহিনীর পলাশ চৌধুরী।

৪০০ মিটার ব্যক্তিগত মিডলে ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনীর জুয়েল আহমেদ ৪ মিনিট ৪৮.৫৩ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছেন।

রুপা জয়ী নৌবাহিনীর কাজল মিয়া ৪ মিনিট ৫৫.৯৪ সেকেন্ড সময় নেন। ব্রোঞ্জ জয়ী নৌবাহিনীর আরেক সাঁতারু পলাশ চৌধুরীর টাইমিং ছিল ৫ মিনিট ০.৮৩ সেকেন্ড।

নারীদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলে ইভেন্টে সোনা জিতেছেন নৌবাহিনীর সোনিয়া আক্তার টুম্পা। এ জন্য তিনি মাত্র সময় নিয়েছেন ৫ মিনিট ৪৯.১৬ সেকেন্ড।

রুপা জয়ী সেনাবাহিনীর নাঈমা আক্তারের সময় লেগেছে ৫ মিনিট ৫৭.১৩ সেকেন্ড। ব্রোঞ্জ জয়ে নৌবাহিনীর মরিয়ম আক্তারের টাইমিং ছিল ৬ মিনিট ১০.০৫ সেকেন্ড।

নারীদের ৫০ মিটার ব্রেষ্টস্ট্রোকে নৌবাহিনীর মাহফুজা খাতুন শীলা ৩৫.৮৪ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছেন।
রুপা জয়ের পথে তার নৌবাহিনী সতীর্থ মরিয়ম আক্তার ৩৫.৯৭ সেকেন্ড সময় নিয়েছেন।

মুন্সিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার ইরফানা খাতুন ব্রোঞ্জ জয়ের পথে সময় নেন ৪২.১১ সেকেন্ড।

ছেলেদের ৫০ মিটার ব্রেষ্টস্ট্রোকে সোনা জয়ে নৌবাহিনীর আরিফুল ইসলাম সময় নিয়েছেন ৩০.০৭ সেকেন্ড।
সেনাবাহিনীর সুকুমার রাজবংশী রুপা জয়ের পথে সময় নেন ৩০.৩৫ সেকেন্ড।

ব্রোঞ্জ জয়ী সেনাবাহিনীর কামাল হোসেন ইভেন্ট শেষ করেছেন ৩১.০৮ সেকেন্ড সময় নিয়ে।

এদিকে, নারীদের ১০০ মিটার ফ্রিস্টাইলে ১ মিনিট ৪.৭৯ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছেন নৌবাহিনীর সোনিয়া খাতুন।

তার নৌবাহিনীর আরেক সতীর্থ জুনাইনা আহমেদ ১ মিনিট ৫.৬০ সেকেন্ড সময় নিয়ে রুপা জিতেছেন। সেনাবাহিনীর শারমিন সুলতানা এ ইভেন্টে ব্রোঞ্জ জয়ের পথে ১ মিনিট ৮.৮৮ সেকেন্ড।