নগরীর বায়েজিদে পাল্টা কমিটির নেতৃবৃন্দের বিক্ষোভ

চট্টগ্রামঃ চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটিসহ সদ্য গঠিত বিভিন্ন থানা-ওয়ার্ডের বিতর্কিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বায়েজিদ থানা ছাত্রলীগের পাল্টা কমিটির নেতৃবৃন্দরা। এসময় তারা চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি পুড়িয়ে প্রতিবাদ জানান।
নগরীর বায়েজিদে পাল্টা কমিটির নেতৃবৃন্দের বিক্ষোভ
নগরীর বায়েজিদে পাল্টা কমিটির নেতৃবৃন্দের বিক্ষোভ

রবিবার ১৪ই ফেব্রুয়ারী বিকাল ৩ টার দিকে বায়েজিদ থানা ছাত্রলীগের পালটা কমিটির নেতৃবৃন্দরা অক্সিজের বটতল মোরে এসে একত্রিত হতে থাকেন। এসময় একটি বিক্ষোভ মিছিল বায়েজিদ থানার অন্তর্গত বটতল এলাকা থেকে শুরু হয়ে অক্সিজেন মোড়, ক্যান্টনমেন্ট রেলগেইট প্রদক্ষিন করে ফের অক্সিজেন মোড় এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ করেন।

উক্ত সমাবেশ শেষে বিক্ষুব্ধ নেতাকর্মীরা চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের ছবিতে আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানান। এসময় অক্সিজেন মোড় এলাকায় থমথমে পরিবেশ বিস্তার করলেও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আন্দোলনরত কয়েকজন নেতাকর্মীর সাথে কথা বললে তারা জানান,’চট্টগ্রাম মহানগরের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি ইমু ও সাধারণ সম্পাদক দস্তগীর রাতের আঁধারে নিজেদের খেয়াল খুশী মতো কমিটি গঠন করেছেন। এসব কমিটিতে অছাত্র, ধর্ষণ মামলার আসামি, চিহ্নিত সন্ত্রাসীদের স্থান দেওয়া হয়েছে। দীর্ঘদিন ধরে যারা থানা ওয়ার্ড ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত তাদের উপেক্ষা করে কমিটি গঠনের প্রতিবাদে আমরা রাজপথে নেমে এসেছি। রাজপথেই ইমু-দস্তগীরকে কঠিন জবাব দেওয়া হবে।’

উল্লেখ্য সম্প্রতি চট্টগ্রাম মহানগরের আওতাধীন ১৩টি ইউনিটের কমিটি গঠন করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। ইমরান আহমেদ ইমু ও জাকারিয়া দস্তগীর স্বাক্ষরিত এসব কমিটিতে একটি অংশকে উপেক্ষা করার অভিযোগ করে পাল্টা কমিটি ঘোষণা করা হয়। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিক এবং যুগ্ম- সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেলের স্বাক্ষরে এসব পাল্টা কমিটি গঠিত হয়।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news