কক্সবাজারে সর্ববৃহৎ ইয়াবা চালান আটক, কোটি টাকা জব্দ, গ্রেফতার ৪

কক্সবাজারে সর্ববৃহৎ ইয়াবা চালান আটক, কোটি টাকা জব্দ, গ্রেফতার ৪
কক্সবাজারে সর্ববৃহৎ ইয়াবা চালান আটক, কোটি টাকা জব্দ, গ্রেফতার ৪
কক্সবাজারে এ যাবত কালের সর্ববৃহৎ ইয়াবা চালান (১৪ লক্ষ পিস) উদ্ধার ও দুই জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার করেছে পুলিশ। পৃথক অভিযানে এক বাড়ি হতে মাদক বেচা কেনার ১,৭০,৬৮,৫০০/- (এক কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০) টাকা উদ্ধার করা হয়েছে ও আরও দুই জনকে গ্রেফতার করা হয়েছে।

আজ মঙ্গলবার ৯ই ফেব্রুয়ারি দুপুর ১.২০ মিনিটের সময় কক্সবাজার ডিবি পুলিশের একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী ব্রীজের কাছের একটি ইঞ্জিনচালিত নৌকা থেকে ০৭ (সাত) বস্তা ইয়াবা (মাদক) উদ্ধার করা হয়। প্রতিটি বস্তায় ২০(কাট) X৭=১৪০ কার্টুন এ সর্বমোট ১৪ লাখ পিস ইয়াবা পাওয়া গেছে যাহা স্থানীয় জনগন ও সাংবাদিকগনের সামনেই গননা করা হয়।

উক্ত অভিযানে মাদক কারবারে জড়িত দুই জন হলেন-জহরুল ইসলাম প্রকাশ ফারুক (৩৭), পিতা- মোঃ নজরুল ইসলাম। নূরুল আমিন প্রকাশ বাবু (৫৫), পিতা-মোজাফ্ফর, উভয় সাং-উত্তর নুনিয়াছড়া, থানা ও জেলা-কক্মবাজার’কে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, এই চালানের সাথে একটি চক্র জড়িত। এই চক্রের দুইজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। চক্রের অন্যান্য সদস্যদের ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে। যতদূর জানা যায় এ যাবৎকালের সবচেয়ে বড় ইয়াবা চালান ( ১৪ লক্ষ পিস) এটি।আটককৃত দুইজনের মধ্যে একজন ইঞ্জিন চালিত নৌকা হতে নদীতে লাফ দিয়ে পালানোর চেষ্টা করেছিল। ডিবি পুলিশের দুই জন সদস্য পাল্টা নদীতে লাফ দিয়ে সাঁতরে উলঙ্গ অবস্থায় উক্ত মাদক ব্যবসায়ীকে আটক করে।

এছাড়া, কক্সবাজারের পুলিশ সুপার হাসানুজ্জামান পুরো অভিযানটি নিজেই পরিচালনা ও তদারকি করেন।

১৪ লক্ষ পিস ইয়াবা (মাদক) উদ্ধার অভিযানের ফলো আপ অভিযান হিসাবে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী ফারুকের দেওয়া তথ্য মতে আজ বিকাল অনুমান ৫.৪৫ মিনিটের সময় তাহার শ্বশুর বাড়ি হতে মাদক বেচা কেনার ১,৭০,৬৮,৫০০/- (এক কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০) টাকা উদ্ধার করা হয়েছে। এ সময় তাহার শ্বশুর আবুল কালাম (৫০) ও শ্যালক শেখ আব্দুল্লাহ (২০), উভয় সাং-উত্তর নুনিয়ার ছড়া, থানা ও জেলা- কক্সবাজারকে গ্রেফতার করা হয়।

Bay of bengal news / বে অব বেঙ্গল নিউজ