ভ্যালু বেইস একাডেমি নিয়ে এসেছে বাংলাদেশি প্রফেশনালদের জন্য আকর্ষণীয় অ্যাপ্লায়েড ডাটা সাইন্স প্রোগ্রাম

ভ্যালু বেইস একাডেমি নিয়ে এসেছে বাংলাদেশি প্রফেশনালদের জন্য আকর্ষণীয় অ্যাপ্লায়েড ডাটা সাইন্স প্রোগ্রাম। ডাটা সাইন্স এবং আর্টিফিশিয়াল ইনটালিজেন্স বর্তমানে সর্বাধিক গুরুত্বপূর্ণ হয়ে উঠছে, এবং ভবিষ্যতের প্রায় সমস্ত শিল্প ও বানিজ্যিক সাফল্যের মানদণ্ড নির্ধারণ করবে এই বিগ ডাটা । সুতরাং মেশিন লার্নিং, ডাটা সাইন্স, অ্যাডভান্সড অ্যানালিটিক্স এবং আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স এ দক্ষ মানব সম্পদ এই শিল্প ও বাণিজ্যিক প্রথিস্থানগুলোর প্রতিটির ক্ষেত্রে বিশাল গুরুত্ব বহন করছে ও করবে।
ভ্যালু বেইস একাডেমি নিয়ে এসেছে বাংলাদেশি প্রফেশনালদের জন্য আকর্ষণীয় অ্যাপ্লায়েড ডেটা সাইন্স প্রোগ্রাম
ভ্যালু বেইস একাডেমি নিয়ে এসেছে বাংলাদেশি প্রফেশনালদের জন্য আকর্ষণীয় অ্যাপ্লায়েড ডাটা সাইন্স প্রোগ্রাম
পশ্চিমা বিশ্বে ডাটা ট্রান্সফরমেশন ব্যাপক হারে স্থাপন করা হয়েছে এবং আরও হচ্ছে। বর্তমানে বাংলাদেশে দক্ষ ডাটা সাইন্টিস্ট এর প্রয়োজনীয়তা অপূরণীয়। যার কারণ হিসাবে বলা যেতে পারে। ভ্যালু বেইস একাডেমি বাংলাদেশী পেশাদারদের আরও প্রতিযোগিতামূলক করে তোলার পাশাপাশি বিশ্বব্যাপী এই উচ্চ-চাহিদা সম্পন্ন যোগ্যতা গড়ে তোলার জন্য ইন্ডাস্ট্রি লিড এপ্লাইড ডাটা সাইন্স প্রোগ্রাম পরিচালনা করছে।
  • বিশ্ব শিল্প নেতাদের কাছ থেকে প্রশংসা পত্র।
  • ১২ সপ্তাহব্যাপী পেশাদার দায়িত্ব নেয়ার মত ডাটা সাইন্স প্রোগ্রাম প্রদানের নিশ্চয়তা।
  • ৫+ রিয়েল লাইফ প্রোজেক্ট দিয়ে অভিজ্ঞতাসম্পন্ন করে তোলা।
  • ডাটা ইঞ্জিনিয়ারিং, মেশিন লার্নিং, অ্যানালিটিক্যাল ইঞ্জিনিয়ারিং, বি আই ফাংশন, ডিপ লার্নিং, ক্লাউড ফাউন্ডেশন ইত্যাদির জ্ঞান বিকাশের জন্য ফুল স্ট্যাক ডাটা সাইন্স প্রোগ্রাম পরিচালনা করা।
  • পোর্টফোলিও যোগ্য ক্যাপস্টোন প্রজেক্ট পেশাদার জীবনকে প্রতিফলিত করতে।
  • বৈশ্বিক সংস্থা গুলোর বহু বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রশিক্ষক।
  • উন্নত প্রযুক্তি নির্বাচন এবং জটিল সমস্যা সমাধানের উপায়গুলোতে আত্মবিশ্বাসী করে তোলার প্রশিক্ষণ।
  • এপ্লাইড ডাটা সাইন্স এর শুরু থেকে শেষ পর্যন্ত প্রশিক্ষণ নিশ্চিত করা এবং ডাটা সাইন্টিস্ট বা ব্যবসায় বিশ্লেষক, মেশিন লার্নিং এক্সপার্ট হিসাবে দায়িত্ব নিতে বা ছোট থেকে মাঝারি তথ্য বিজ্ঞান বিভাগগুলির নেতৃত্ব নিতে প্রস্তুত করে তোলা।

প্রোগ্রামটির লক্ষ্য ডাটা সাইন্স এর সাথে জড়িত পেশায় আছেন এমন ডাটা সাইন্টিস্ট ,ডাটা ইঞ্জিনিয়ার, ব্যাকএন্ড ইঞ্জিনিয়ার, ডাটা সাইন্স ম্যানেজার, বিজনেস ইনসাইট ডেভেলপারদের, ডাটাবেজ এডমিন, ম্যানেজার এবং কোম্পানী ম্যানেজারদের মধ্যে ডাটা সাইন্স এর ব্যাবহারিক দক্ষতা গড়ে তোলা। অংশগ্রহণকারিদের অবশ্যই স্নাতক ডিগ্রী থাকতে হবে এবং ডাটা সাইন্স এ দক্ষতা অর্জন করার দৃঢ় প্রেরণা থাকতে হবে।

ই-কমার্স থেকে শুরু করে ব্যাংক এবং আর্থিক পরিসেবা সমূহ, টেলিকম ইন্ডাস্ট্রি, ই- হেলথ, সরকারি সেক্টর যেমন ডিওআইসিটি, টেক্সটাইল এবং গার্মেন্টস, আবাসন, ডিজিটাল সেলস অ্যান্ড মার্কেটিং, মিডিয়া সংস্থা এবং অন্য যে কোন শিল্প ও বাণিজ্যিক ডাটা সাইন্স এর প্রয়োগ থাকা বৃহৎ আকারে উপকৃত হয় ।

প্রোগ্রামটি প্রায় সকলকে ডাটা বিজ্ঞানী হওয়ার জন্য উপযুক্ত করে তোলে, তার অর্থ এই প্রোগ্রামটিতে অংশগ্রহণ করার জন্য এখন পর্যন্ত কোনো পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই। যাইহোক, প্রোগ্রামের অংশগ্রহণকারীরা বিশ্লেষণাত্মক মন নিয়ে এগিয়ে যাবেন। অংশগ্রহণকারীদের যদি তাদের একাডেমিক পোর্টফোলিওতে অর্থনীতি, পরিসংখ্যান, কম্পিউটার সায়েন্স বা গণিত সম্পর্কিত কোর্স থাকে তবে তা ডাটা সায়েন্স আরও ভাল করে বুঝতে সাহায্য করবে। অনুশীলনের জন্য, অংশীদারদের একসাথে কাজ করা বাঞ্ছনীয়, যেমন ডাটা সাইন্স এর অভিজ্ঞতা সম্পন্ন একজন এবং ডাটা মডেলিংয়ের অভিজ্ঞতা সম্পন্ন একজন ব্যক্তি একসাথে কাজ করতে পারেন। আমরা আপনাকে প্রথম থেকেই ডাটা সাইন্স প্রোগ্রামিংয়ে প্রশিক্ষণ দেব, সুতরাং এই প্রোগ্রামে অংশ নেওয়ার জন্য কোনও পূর্ববর্তী প্রোগ্রামিং অভিজ্ঞতার প্রয়োজন হবে না।

ভ্যালু বেইস একাডেমির কিছু ইন্সট্রাক্টর এর পরিচয়ঃ

ডঃ জুয়েল রানা, অ্যানালিটিকস প্রধান ভার্নার গ্রুপ, নরওয়ে
ডঃ শেখ রাশেদ হায়দার নূরী, সহযোগী প্রধান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়
ডঃ অর্জুন চন্দ্র, আর এন্ড ডি তে দায়িত্বরত, গ্রাফ কোর, নরওয়ে
জনাব সিরাজ আল মোস্তফা, পিএইচডি প্রার্থী, মন্টানা বিশ্ববিদ্যালয়, ইউএসএ

প্রোগ্রামটি ভার্চুয়াল ক্লাস দ্বারা পরিচালিত হয় যেখানে প্রতি সপ্তাহে গড়ে তিনটি রিয়েল-টাইম ইন্সট্র্যাকটর নেতৃত্বাধীন সেশন থাকে। প্রশিক্ষণ এর সমস্ত উপকরণ শ্রেণিকক্ষে দিয়ে দেয়া হয়ে থাকে এবং আপনি প্রোগ্রামের অন্যান্য প্রশিক্ষক, প্রার্থী এবং কাস্টমার সাকসেস টিম এর সাথে পরিচিত হতে পারবেন।

  • ভ্যালু বেইস একাডেমি ইতিমধ্যে বাংলাদেশে বিগ ডাটা অ্যানালিটিক্স এর সম্ভাবনা নিয়ে সেমিনারের আয়োজন করেছে। এর আরও কিছু উল্লেখযোগ্য আয়োজনঃ
  • বিগ ডাটা অ্যানালিটিক্স ইন বাংলাদেশঃ স্ট্যাটাস, প্রসপেক্ট অ্যান্ড চ্যালেঞ্জেস : ২৭/০৯/২০২০ তারিখে জনাব রেজাউল মাকসুদ জাহেদী, অতিরিক্ত মহাপরিচালক (যুগ্মসচিব), ডিওআইসিটি, বাংলাদেশ এর নেতৃত্বে আয়োজিত হয়।
  • দি ইম্পরটেন্স অফ বিল্ডিং ডাটা সায়েন্স কমপিটেনস ইন ডেভেলপিং কান্ট্রিসঃ ৩০/০৮/২০২০ তাকিখে মিঃ বনমালী ভৌমিক, উপাচার্য (ভারপ্রাপ্ত), লিডিং ইউনিভার্সিটি এর নেতৃত্বে আয়োজিত হয়।
  • ডাটা সাইন্স কমপিটেনস ফর ইউনিভার্সিটি গ্রাজুয়াটসঃ ৩০/০৮২০২০ তারিখে মিঃ সুবীর সাহা, অধ্যাপক, সিএসই বিভাগ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা এর নেতৃত্বে আয়োজিত হয়।
  • এই সকল সেমিনারে শত শত অংশগ্রহণকারী অংশ নিয়েছেন। এনালিটিক্স দক্ষতা বাড়ানোর ক্ষেত্রে এবং সচেতনতা গড়ে তুলতে আরও অনেক প্রতিষ্ঠান এবং বিশ্ববিদ্যালয় ভবিষ্যতে বিগ ডাটা অ্যানালিটিক্স সেমিনার গুলির জন্য পাইপ লাইনে রয়েছে।
  • আমরা ডাটা সাইন্স এর নেতৃত্বের জন্য সরকারকে সহায়তা করছি। সম্প্রতি, আমরা একটি কনসেপ্ট নোট প্রকাশ করেছি “সরকারি ও বেসরকারি খাতে বিগ ডাটা” যা বাংলাদেশ আইসিটি বিভাগের সহযোগিতায় করা হয়েছে।
  • ভ্যালু বেইস একাডেমি সকল স্তরের মানুষকে বিশ্বমানের ডাটা সাইন্স দক্ষতা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ, বৈষম্য হ্রাস করতে এবং প্রযুক্তি বিশ্বের পূর্ণ সুবিধা পেতে একটি উচ্চ প্রযুক্তির এআই চালিত দেশ গঠনে প্রতিজ্ঞাবদ্ধ।
ভ্যালু বেইস একাডেমি বিস্তারিত জানতে যোগাযোগ করুন :

নিজাইরা মোবারক
মার্কেটিং কমিউনিকেশনস বিভাগের প্রধান, ভ্যালু বেইস একাডেমী
ইমেইল: [email protected]
মোবাইল: +8801892727480

মেহেনুর ইশনা
অপারেশনে ভিপি, ভ্যালু বেইস একাডেমী
ইমেইল: [email protected]
মোবাইল: +8801675183750

ওয়েব সাইট লিঙ্কঃ ভ্যালু বেইস একাডেমি

ফেসবুক লিংকঃ ভ্যালু বেইস একাডেমি

লিঙ্কডইন লিঙ্কঃ ভ্যালু বেইস একাডেমি

***আরও পড়ুনঃ বঙ্গবন্ধু ও বাংলাদেশ মুদ্রার এপিট-ওপিট

**আবহাওয়া সংবাদ

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news