ভিবিডি চট্টগ্রামের পরিচ্ছন্নতা অভিযানের ২য় পর্ব সম্পন্ন ২০০ স্বেচ্ছাসেবী …

ভিবিডি চট্টগ্রামের পরিচ্ছন্নতা অভিযানের ২য় পর্ব সম্পন্ন ২০০ স্বেচ্ছাসেবী ...


চট্টগ্রাম মহানগরঃ একটি মাঠ চট্টগ্রামের এম এ আজিজ আউটার স্টেডিয়াম। এই মাঠ বর্তমানে নানান রকম ময়লা -আবর্জনা পরিপূর্ণ হয়ে খেলার জন্য এক প্রতিকূল পরিবেশ সৃষ্টি করেছে।

মাঠটিকে পুনরায় খেলার উপযোগী করার জন্য ও মাঠটির সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে ভলান্টিয়ার ফর বাংলাদেশ – চট্টগ্রাম জেলা, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ২০০জন স্বেচ্ছাসেবক নিয়ে “Team Up to Clean Up” নামে পরিচ্ছন্নতা প্রকল্প সম্পন্ন করেছে, যেটি ছিলো এই প্রকল্পের ২য় পর্ব।

চট্টগ্রাম পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় স্বেচ্ছাসেবী সংগঠন, হাল্ট প্রাইজ চট্টগ্রাম ভেটেরেনারি বিশ্ববিদ্যালয় ও We নামে একটি পরিবেশবাদী সংগঠনও এই প্রকল্পের ২য় পর্বটিতে অংশগ্রহণ করেছে।

এছাড়াও সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা এই পর্বে মাঠ থেকে পানি নিষ্কাশন, ময়লা-আবর্জনা পরিষ্কার করা ও অন্যান্য সার্বিক কাজে সহযোগিতা করে এই পর্বটিকে আরো সাফল্যমণ্ডিত করে তুলেছে।

ভিবিডি চট্টগ্রামের জনসংযোগ কর্মকর্তা মোদ্দচ্ছির হোসাইন বে অব বেঙ্গল নিউজকে বলেন, “এম.এ.আজিজ আউটার স্টেডিয়ামটি ঐতিহ্যবাহী মাঠ। এই মাঠ থেকেই আন্তর্জাতিক মানের অনেক খেলোয়াড় উঠে এসেছে। মাঠটি এখন আমাদের অযত্নে খেলার উপযোগী নাই। অথচ এই মাঠের রক্ষনাবেক্ষণ করা সকলের নাগরিক দায়িত্ব। আর এই দায়িত্ববোধ থেকেই মাঠটিকে পুনরায় খেলার উপযোগী করে তুলতে আমাদের এই কার্যক্রম। আশা করি চট্টগ্রামের নাগরিক সমাজ ও কর্তৃপক্ষ মাঠটির দিকে সদয় দৃষ্টি দিয়ে মাঠটিকে সংস্কার করবেন ।”

সবশেষে, পরিচ্ছন্নতা কার্যক্রমে মাঠের পুনঃসংস্কারে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য প্রায় স্বেচ্ছাসেবীরা মাঠের পাশে দাঁড়িয়ে মানববন্ধন করেন।

আরসি/ বে অব বেঙ্গল নিউজ

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *