নগরীর পাঁচলাইশে ৪ কিলোমিটার এলাকাজুড়ে ফুটপাতে দখলদারদের উচ্ছেদ…

নগরীর পাঁচলাইশে ৪ কিলোমিটার এলাকাজুড়ে ফুটপাতে দখলদারদের উচ্ছেদ...
ছবিঃ সংগৃহীত

নগরীর ব্যস্ততম এলাকা পাঁচলাইশ হয়ে প্রতিদিন লাখ লাখ মানুষ যাতায়াত করেন। হকারের অবৈধ দখলের পথচারীদের হাঁটার মতো পর্যাপ্ত জায়গা না থাকার ফলে বাধ্য হয়ে মূল সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে। এর ফলে সৃষ্টি হচ্ছে যানজট। প্রতিনিয়ত ঘটছে ছোটখাট দুর্ঘটনাও।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূইয়ার নেতৃত্বে পুলিশের একটি টিম মুরাদপুর, দুই নাম্বার গেট, প্রবর্তক মোড়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

মাত্র ১ ঘণ্টায় চট্টগ্রাম নগরীর মুরাদপুর টু ২ নম্বর সড়ক হয়ে প্রবর্তকের ৪ কিলোমিটার এলাকাজুড়ে ফুটপাতে দখলদারদের উচ্ছেদ করলো পাঁচলাইশ থানা পুলিশ। উচ্ছেদের পর পুলিশ চলে গেলে আবারও দলবলে ফিরেছে তারা। এ যেন দখলদারদের সাথে ‘চোর-পুলিশ’ খেলা।

পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূইয়া বলেন, ‘আমরা প্রতিদিনের মতো আজকেও মুরাদপুর, দুই নাম্বার গেট, প্রবর্তক মোড়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। তবে সকালে উচ্ছেদ করলে বিকালে পুনরায় দখলে নিয়ে নেয়। এই সমস্যা দূর করতে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। তা না হলে এই সমস্যা লেগে থাকবে। এ থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব না।’

ভুক্তভোগী পথচারীরা বলেন, ‘হকারদের অবৈধ দখল নৈরাজ্যের ফলে রাস্তায় জ্যাম লেগেই থাকে। যার কারণে আমাদের মূল রাস্তা উপর দিয়ে হেঁটে যেতে হচ্ছে। এর ফলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা থাকে। এ বিষয়ে সংশ্লিষ্টরা পদক্ষেপ গ্রহণ না করলে মানুষের ভোগান্তির শেষ নেই।’

এসি/বিবিএন /স্টাফ রিপোর্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *