সিএমপির নতুন কমিশনার হিসেবে যোগদান করলেন জনাব সালেহ মোহাম্মদ তানভীর…

সিএমপির নতুন কমিশনার হিসেবে যোগদান করলেন জনাব সালেহ মোহাম্মদ তানভীর...
সিএমপি কমিশনার হিসেবে জনাব সালেহ মোহাম্মদ তানভীর এর দায়িত্ব গ্রহন ছবিঃ সংগৃহীত

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) তে নতুন কমিশনার হিসেবে যোগদান করলেন জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা।

আজ ৭ সেপ্টেম্বর, ২০২০ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৩০ তম কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা। এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন ও অর্থ) জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা , অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জানব এস এম মোস্তাক আহমেদ খান, বিপিএম, পিপিএম(বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব আমির জাফর সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

উল্লেখ্য,গত ৬ সেপ্টেম্বর বিদায়ী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহবুবুর রহমান বিপিএম পিপিএম কে সংবর্ধনা দিতে দামপাড়াস্থ পুলিশ লাইন্সে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

সিএমপির নতুন কমিশনার হিসেবে যোগদান করলেন জনাব সালেহ মোহাম্মদ তানভীর...
জনাব মোঃ মাহবুবুর রহমান ছবিঃ সংগৃহীত

করোনা যুদ্ধে শহীদ ০৫ জন পুলিশ সদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিদায়ী ভাষণ শুরু করেন বিদায়ী সিএমপি কমিশনার। বিদায়ী ভাষণে তিনি বলেন, ‘চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ একটি অনন্য ইউনিট। আমি চেষ্টা করেছি আমার সীমিত সাধ্যের মধ্যে দিয়ে সবার মনে মণিকোঠায় স্থান নিতে। করোনা যুদ্ধ করতে গিয়ে সিএমপির ৫৫৪ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। দিন শেষে আমরা মানবিকতার ডাকেই সারা দিয়েছি। এই মানসিকতা নিয়েই কাজ করেছি।’

তথ্য মতে জানা যায়, ২০১৮ সালের জুন মাসে দায়িত্ব গ্রহণের পর থেকে অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে তিনি বিবিধ প্রতিকূলতা মোকাবিলা করে অত্যন্ত সুনামের সাথে শেষ পর্যন্ত দায়িত্ব পালন করে গেছেন। নিত্যনতুন কার্যক্রমের মাধ্যমে জনবান্ধব পুলিশিং কার্যক্রমকে উৎসাহিত করেছেন সবসময়। হ্যলো ওসি, হ্যালো এম্বুল্যান্স সেবা, কমিউনিটি পুলিশিং, মসজিদ পুলিশিং, বিট পুলিশিং ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে পুলিশকে জনগণের দোরগোড়ায় পৌছে দেয়ার সর্বোচ্চ চেষ্টায় রত ছিলেন। সুযোগ্য নেতৃত্বের মাধ্যমে চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় কাজের অবদানের ২০১৯ সনে তিনি বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ‘বিপিএম-সেবা’ পদকে ভূষিত হন।

এসি/বিবিএন /স্টাফ রিপোর্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *