ছাত্রলীগের সহ-সভাপতি পদ থেকে স্বেচ্ছা অব্যাহতি নিয়ে উদাহরণ সৃষ্টি তানিম মান্নানের…

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন সহ-সভাপতি তানিম মান্নান।আজ দুপুরে বিশ্বস্ত সূত্রে জানা যায়,চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের তুখোড় ছাত্রনেতা তানিম মান্নান জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পদ থেকে সেচ্ছায় অব্যাহতি নিয়েছেন।

তার হঠাৎ এমন সিদ্ধান্তে জেলা ছাত্রলীগের বিভিন্নপর্যায়ের নেতাকর্মীরা হতবাক হন।

ছাত্রলীগের সহ-সভাপতি পদ থেকে স্বেচ্ছা অব্যাহতি নিয়ে উদাহরণ সৃষ্টি তানিম মান্নানের...

তবে এই বিষয়ে তানিম মান্নানের কাছে জানতে চাইলে তিনি বে অব বেঙ্গল নিউজ’কে বলেন,

“দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি মেয়াদ উত্তীর্ণ এবং অযোগ্য।এছাড়াও পূর্ণাঙ্গ কমিটিতে ত্যাগীদের সঠিক মূল্যায়ন হয়নি, অযোগ্য, ব্যাবসায়ী ও বিবাহিত দ্বারা পূর্ণ।এই ছাত্রলীগ নেতা বলেন,বছরের পর বছর যদি সিনিয়র নেতারা পদ নিয়ে বসে থাকেন,নতুন কমিটি না দেন তাহলে নতুনদের ভবিষ্যৎ কী হবে?

উল্লেখ্য,দক্ষিণ জেলা ছাত্রলীগের এই কমিটি ২০১৭ সালের ১৪ অক্টোবর গঠিত হয়।তানিম মান্নান সেই কমিটির সহ-সভাপতি পদে নির্বাচিত হন। তবে, ছাত্রলীগের সাংগঠনিক নিয়মে এর মেয়াদ ১বছর হলেও ২০২০ সালের ৪ মার্চ তারিখে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি-টি পূর্ণাঙ্গ করা হয়।

এছাড়াও তানিম মান্নান জানান,তিনি গত মার্চ মাসেই অব্যাহতি নেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তবে করোনা মহামারি প্রকোপের কারণে তা এতদিন হয়ে উঠে নি।

যেহেতু বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রে অনুযায়ী বিবাহিত কেউ বাংলাদেশ ছাত্রলীগের পদে থাকতে পারবেনা। এখন আমি পারিবারিকভাবে দাম্পত্য জীবন শুরু করতে যাচ্ছি।তাই ছাত্রলীগের অনুজদের ভবিষ্যতের কথা ভেবে এবং দলের নিয়ম-নীতির উপর শ্রদ্ধা রেখে স্বেচ্ছায় অব্যহতির জন্য কেন্দ্রে আবেদন করি।এবং কেন্দ্রীয় সভাপতি-সাধারন সম্পাদক আবেদনটি গ্রহণ করেন এবং অব্যবহিতর অনুমতি প্রদান করেছে।

ছাত্রলীগের সহ-সভাপতি পদ থেকে স্বেচ্ছা অব্যাহতি নিয়ে উদাহরণ সৃষ্টি তানিম মান্নানের...

বাংলাদেশ ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে দেখা যায় তার এ অব্যাহতি পত্র।অব্যাহতি পত্রে তার আবেদন গ্রহণ করে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি – সাধারন সম্পাদক এর সাক্ষর করে অব্যাহতি নিশ্চিত করেন।

অব্যাহতি পত্রে কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর আবেদনে এই ছাত্রলীগ নেতা লিখেন,

“জনাব
সভাপতি/সাধারণ সম্পাদক
বাংলাদেশ ছাত্রলীগ
বিষয়ঃসংগঠন থেকে অব্যাহতি নেওয়ার আবেদন।

পিতা মুজিবের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পদ থেকে আমি সেচ্ছায় অব্যাহতি নিলাম।একান্ত ব্যাক্তিগত কারনে আমি এই সিদ্ধান্ত গ্রহন করেছি।

ভালো থাকুক প্রাণের প্রতিষ্ঠান বাংলাদেশ ছাত্রলীগ, ভালো থাকুক আমার আত্মার পরম আত্মীয়, বাংলাদেশ ছাত্রলীগ পরিবারের সকল সদস্য।”

রুদ্র চৌধুরী/ বে অব বেঙ্গল নিউজ /স্টাফ রিপোর্টার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *